Type to search

পুলিশ-সাংবাদিকের সম্পর্ক বিচ্ছিন্ন করা যায় না: এসপি চাঁদপুর

জাতীয়

পুলিশ-সাংবাদিকের সম্পর্ক বিচ্ছিন্ন করা যায় না: এসপি চাঁদপুর

 

অপরাজেয় বাংলা ডেক্স : পুলিশ ও সাংবাদিকের সম্পর্ক কখনো বিচ্ছিন্ন করা যায় না উল্লেখ করে চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুর রহমান বলেন, সমাজে কাজ করার ক্ষেত্রে অর্থাৎ মানুষকে সেবা দেওয়ার ক্ষেত্রে পুলিশের জন্য সাংবাদিকরা সেতুবন্ধন হিসেবে কাজ করেন। ফলে আমরা এখন সাংবাদিক বান্ধব পুলিশিং করছি।

সাংবাদিকদের তথ্য দিলে ভালো প্রতিবেদন তৈরি হয়। অনেক সময় সেসব তথ্যের কারণে মামলার কাজগুলো অগ্রগতি হয়।বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট পুলিশ লাইন্সের ড্রিলসেডে জেলা পুশিল কর্তৃক আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসপি বলেন, অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি হওয়ার কারণে যেকোনো সময় চাঁদপুর ত্যাগ করতে হবে। যার কারণে এই অনুষ্ঠানে আপনাদের কাছ থেকে বিদায় নিতে হচ্ছে। যেকোনো সময় নতুন স্থানে গিয়ে যুক্ত হতে হবে। আপনাদের সঙ্গে আমি ১৭ মাস কাজ করার সুযোগ হয়েছে। এটি ছিল আমার চাকরি জীবনে স্বর্ণালী সময়।

তিনি বলেন, গত ১৭ মাসে সব পর্যায়ের সাংবাদিকদের সহযোগিতা ছিল। এ সময়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে জেলায় ৮০২টি মামলা হয়েছে। এই সংক্রান্ত আসামি আটক হয়েছে ১ হাজার ৭৩ জন। জেলায় ওয়ারেন্টভূক্ত ও অন্যান্য মামলার আসামি গ্রেফতার হয়েছে ৬ হাজার ৭৫৫ জন। উদ্ধারকৃত মাদকদ্রব্য মালামালের আনুমানিক মূল্য ৩ কোটি ৪৩ লাখ ১৮ হাজার ৬৩৫ টাকা।

এসপি মো. মাহবুবুর রহমান বলেন, উল্লেখ্যযোগ মাদকদ্রব্য উদ্ধার হয়েছে ১৭ হাজার পিস ইয়াবা। এছাড়াও মতলব উত্তরে বস্তাবন্দি ও মস্তবিহীন মরদেহ উদ্ধার মামলাগুলোর অগ্রগতি হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) মো. আসাদুজ্জামানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, অতিরিক্ত পুলিশ সুপার (কচুয়া সার্কেল) আবুল কালাম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) সোহেল মাহমুদ। এছাড়াও চাঁদপুর জেলা সদরে কর্মরত জাতীয় ও স্থানীয় গনমাধ্যমে কর্মরত বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা বক্তব্য রাখেন।  সূত্র,  বাংলানিউজটোয়েন্টিফোর.কম