Type to search

নৌ-যান শ্রমিক ফজলুল করিম শাকিল’কে হত্যার প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও গ্রেফতারকৃত শ্রমিকদের নিঃশর্ত মুক্তির দাবিতে মিছিল ও পথসভা অনুষ্ঠিত

অপরাধ

নৌ-যান শ্রমিক ফজলুল করিম শাকিল’কে হত্যার প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও গ্রেফতারকৃত শ্রমিকদের নিঃশর্ত মুক্তির দাবিতে মিছিল ও পথসভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

এস আলম গ্রুপের নিজস্ব সন্ত্রাসী কর্তৃক নৌ-যান শ্রমিক ফজলুল করিম শাকিল’কে হত্যার প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও গ্রেফতারকৃত শ্রমিকদের নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশনের দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সংগঠনের নওয়াপাড়া শাখার উদ্যোগে মিছিল ও পথসভা অনুষ্ঠিত।
আজ ১৪ অক্টোবর’২৩ শনিবার, এস আলম গ্রুপের নিজস্ব সন্ত্রাসী কর্তৃক রাতের আঁধারে হামলায় এম ভি তরিবুন নাজাত-৩ জাহাজের সুকানী ফজলুল করিম শাকিল’কে হত্যার প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও অন্যায় ভাবে একই জাহাজের গ্রেফতারকৃত শ্রমিকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে  বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশনের দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মিছিল  সংগঠনের  নওয়াপাড়া শাখার উদ্যোগে বিকাল ৫ টায় পুরাতন বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে নওয়াপাড়া বাজারের সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বাসস্ট্যান্ডে এক প্রতিবাদ সভা বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশন খুলনা শাখার যুগ্ম-সম্পাদক শ্রমিকনেতা রুবেল মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। আলোচনা করেন সংগঠনের খুলনা বিভাগীয় কমিটির উপদেষ্টা ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ যশোর জেলার সভাপতি শ্রমিকনেতা আশুতোষ বিশ্বাস, সংগঠনের খুলনা বিভাগীয় কমিটির সভাপতি শ্রমিকনেতা সঞ্জয় কুমার সরকার, বাংলাদেশ জাহাজী শ্রমিক সংঘের সভাপতি শ্রমিকনেতা ইসমাইল সারেং, সংগঠনের নওয়াপাড়া শাখা নেতা ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ অভয়নগর থানা সভাপতি শ্রমিকনেতা রেজাউল করিম, বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশন নারায়নগঞ্জ শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মাস্টার, বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশন খুলনা শাখার সহ-সভাপতি শ্রমিকনেতা জাকির ড্রাইভার প্রমুখ। পরিচালনা করেন সংগঠনের নওয়াপাড়া শাখা অন্যতম নেতা ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের থানা সাধারণ সম্পাদক শ্রমিকনেতা নাজমুল হুসাইন।
নেতৃবৃন্দ বলেন, নৌ-সেক্টরে প্রতিনিয়ত শ্রমিকরা মালিকের সন্ত্রাসী গ্রুপ দ্বারা নির্যাতন-নিপীড়ন, হয়রানির শিকার হয়। এ সেক্টরে  শ্রমিকের জীবনের কোনো নিরাপত্তা নেই তা এস আলম গ্রুপের নিজস্ব সন্ত্রাসী কর্তৃক নৌ-যান শ্রমিক ফজলুল করিম শাকিল’কে শারীরিক নির্যাতনের মাধ্যমে হত্যার ঘটনা আবারও প্রমাণ করলো। আমরা আজকে সংগঠনের দেশব্যাপী মিছিল ও প্রতিবাদ সভায় এ নির্মম হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সাথে সাথে সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। সকল শ্রমিক ভাইদের প্রতি আহ্বান জানাই, মালিকের সন্ত্রাসী কর্তৃক শ্রমিক নির্যাতন-নিপীড়ন নিত্য ঘটনায় রূপ নিয়েছে। এ ধরনের ঘটনা থেকে আমাদের শিক্ষা নিতে হবে। শ্রমিক শ্রেণির শত্রুর বিরুদ্ধে  সদা জাগ্রত ও সচেতন থেকে সংগঠন-সংগ্রামের ধারায় ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সকল অন্যায়-অবিচার, নির্যাতন-নিপীড়নকে আমাদের প্রতিহত করতে হবে।