Type to search

দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬০ জনে

জাতীয়

দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬০ জনে

অপরাজেয় বাংলা ডেক্স: [২] বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে করোনাভাইরাস নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, মোট মৃত্যুবরণ করেছেন ৬০ জন।

[৩] মৃতদের মধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী। তাদের মধ্যে ঢাকায় ৭ জন ও ঢাকার বাইরে তিনজনের মৃত্যু হয়। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সী একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী তিনজন, ষাটোর্ধ্ব পাঁচজন এবং সত্তরোর্ধ্ব একজন রয়েছেন।

[৪] ২৪ ঘন্টায় নমুন সংগ্রহ করা হয়েছিলো ২১৩৫টি। পরীক্ষা করা হয়েছে ২০১৯টি। নমুনা সংগ্রহের হার বুধবারের চাইতে গত ২৪ ঘন্টায় ৪ শতাংশ বেশি। পরীক্ষা করার হার গত ২৪ ঘন্টায় বুধবারের তুলনায় ১৬ শতাংশ বেশি। এদিন সুস্থ কেউ হয়নি।

[৫] গত ২৪ ঘন্টায় আইসোলেশনে আছেন ৩৬ জন। মোট আছেন ৪৬১ জন। ২৪ ঘন্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৪৭১ জন। আইসোলেশন সজ্যা আছে ৬, ৯৭৭টি। ঢাকায় ১৫৫০টি, ঢাকার বাইরে ৫৪২৭টি। করোনা রোগির জন্য হাসপাতাল গুলোতে আইসিইউ আছে ১৯২টি, ডায়োলাইসিস ইউনিট আছে ৪০টি।

[৬] গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে আছেন ৪৪৯২ জন। এপর্যন্ত আছেন ৯৯ হাজার ২০৪ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন গত ২৪ ঘন্টায় ৭১৫ জন। এপর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৩৮৭৫ জন। মোট কেয়ারেন্টাইনে আছেন গত ২৪ ঘন্টায় ৫ হাজার ২১৪ জন। এপর্যন্ত কোয়ারেন্টাইনে আছেন ১ লাখ ৩ হাজার ৭৯ জন। গত ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৯ হাজার ২৫ জন। এপর্যন্ত ছাড় পেয়েছেন ৬৬ হাজার ৫শ ৫ জন।

[৭] বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৩ হাজার ৩শ জন। প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৩ হাজার ২৭৪ জন। মোট কোয়ারেন্টাইন ৩৬ হাজার ৫৭৪ জন।

[৮] সারাদেশে কোয়ারেন্টাইনের জন্য জেলা উপজেলায় ৪৮৮ প্রতিষ্ঠান ঠিক করেছে। এসব প্রতিষ্ঠানে তাৎক্ষনিক ২৬ হাজার ৩৫২ জনকে চিকিৎসা দেয়া যাবে।

[৯] দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সূক্র- আমাদের সময়

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *