Type to search

ঝিকরগাছায় অচেতন করে দুধর্ষ চুরির ঘটনায় মালামাল ও ঘরভাঙ্গার সরঞ্জাম উদ্ধার : দু’জন আটক

ঝিকরগাছা

ঝিকরগাছায় অচেতন করে দুধর্ষ চুরির ঘটনায় মালামাল ও ঘরভাঙ্গার সরঞ্জাম উদ্ধার : দু’জন আটক

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছায় অচেতন করে দুধর্ষ চুরির ঘটনার মালামাল ও ঘরভাঙ্গার সরঞ্জাম উদ্ধার ও দু’জন আসামীকে আটক করেছেন জেলা গোয়েন্দা শাখার এলআইসি টিম। আটককৃত আসামীরা হলেন, সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার পশ্চিম পাইকাড়া গ্রামের আবুল হোসেন গাজীর ছেলে, বর্তমানে যশোর কোতয়ালী থানার পুলেরহাট মন্ডলগাতি আঃ মজিদে বাড়ীর ভাড়াটিয়া মোঃ রাজু গাজী (৩৫) ও সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার তেতুলিয়া পূর্বপাড়া গ্রামের মোঃ করিম বিশ্বাসের ছেলে মোঃ মিজানুর রহমান (২৫)।
জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম মহোদয়ের দিক-নির্দেশনায় ওসি ডিবি রুপন কুমার সরকার, পিপিএম(বার) এর তত্ত্বাবধানে জেলায় সংঘটিত বিভিন্ন চুরি, ডাকাতি, অপহরণ, হত্যার রহস্য উদঘাটনসহ অবৈধ অস্ত্রগুলি উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। সম্প্রতি ১০আগস্ট রাতে ঝিকরগাছা থানার পটুয়াপাড়া গ্রামে জনৈক আশিকুলের বাড়ীতে অজ্ঞাতনামা চোর চক্র খাবারের সাথে চেতনা নাশক ঔষধ দ্রব্য মিশিয়ে বাড়ীর সবাইকে অচেতন করে ঘর থেকে ১ ভরি ৮ আনা ওজনের স্বর্ণালংকার, নগদ ১ লাখ ৬০ হাজার টাকা ও ১টি ডিসকভার মোটরসাইকেল চুরি করে নেওয়ার ঘটনায় আশিকুল ডিবি পুলিশকে অবহিত করে এবং খোজাখুজি অব্যাহত রাখে। ডিবি’র এলআইসি শাখার কনষ্টেবল আব্দুল বাতেন এর দুরদর্শিতা ও তথ্য প্রযুক্তির সহযোগীতায় চোর চক্রকে সনাক্ত করলে আশিকুল বাদী হয়ে ঝিকরগাছা থানায় ৪৫৭/৩২৮/৩৮০ পেনাল কোডের ধারায় এজাহার দায়ের করেন। থানার মামলা নং-২০, তাং-২১/০৯/২০২৩ইং। তৎক্ষনিক ডিবি’র এলআইসি টিমের এসআই মফিজুল ইসলাম পিপিএম, শফি আহম্মেদ রিয়েল কনষ্টেবল আব্দুল বাতেন ও ঝিকরগাছা থানার তদন্তকারী কর্মকর্তা এসআই বখতিয়ার আলী’র সমন্বয়ে একটি টিম ইং ২২ সেপ্টেম্বর যশোর কোতয়ালী থানা ও সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে অজ্ঞান পার্টি চোর চক্রের ২ সদস্যকে আটক করে ১ ভরি ১ আনা স্বর্ণালংকার, ১টি মোবাইল ফোনসহ চুরি কাজে ব্যবহৃত বিভিন্ন আলামত জব্দ করেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও আসামীদের পিসি/পিআর যাচাইয়ে জেলা গোয়েন্দা শাখার এলআইসি টিম জানান, গ্রেফতারকৃত আসামীগণ আন্তঃ জেলা গৃহ চোর চক্রের সক্রিয় সদস্য। আসামীগণ চেতনা নাশক ঔষধের গুড়া খাদ্যদ্রব্যে মিশিয়ে খাইয়ে অচেতন করে বিভিন্ন এলাকায় চুরির কার্যক্রম পরিচালনা করে থাকে। তাদের বিরুদ্ধে খুলনা বিভাগে বিভিন্ন থানায় একাধিক চুরি মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীদের বিজ্ঞ আদালতে সোপর্দ করলে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সালমান আহমেদ শুভ’র আদালতে আসামী রাজু গাজী দোষ স্বীকার করে জবানবন্দি প্রদান করেছেন।