Type to search

কেশবপুরে দুইদিনব্যাপী সাহিত্য মেলা অনুষ্ঠিত 

কেশবপুর

কেশবপুরে দুইদিনব্যাপী সাহিত্য মেলা অনুষ্ঠিত 

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর
যশোরের কেশবপুরে দুইদিনব্যাপী সাহিত্য মেলা অনুষ্ঠিত হয়েছে। আর বৃহস্পতিবার শহরের আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে ওই সাহিত্য মেলা প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে এ সাহিত্য মেলায় প্রধান বক্তা ছিলেন বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কথা সাহিত্যিক হোসেনউদ্দীন হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব সুস্মিতা ইসলাম ও কেশবপুর পৌর মেয়র রফিকুল ইসলাম। বাংলা একাডেমীর মহাপরিচালক কবি মুহাম্মদ নুরুল হুদার লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুজ্জামান।
কেশবপুর উপজেলার সাহিত্য ও সংস্কৃতির উপর প্রবন্ধ পাঠ করেন মধুসূদন একাডেমীর পরিচালক কবি খসরু পারভেজ। আলোচনা করেন, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদের চেয়ারম্যান লেখক মুহম্মদ শফি, অধ্যক্ষ আছাদুজ্জামান, সহকারী অধ্যাপক হাসেম আলী ফকির, লেখক তাপস মজুমদার, কবি মকবুল মাহফুজ ও অধ্যাপক শফিয়ার রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব উজ্জ্বল ব্যানার্জী।
বাংলা একাডেমীর সমন্বয়ে উপজেলা পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতা ও জেলা প্রশাসনের সহযোগিতায় দুইদিনব্যাপী এ সাহিত্য মেলা অনুষ্ঠিত । উপজেলা প্রশাসনের উদ্যোগে হয়। এ সাহিত্য মেলায় বইমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।