Type to search

একজন মানবিক ইউএনও বিতান কুমার মন্ডল : তার কর্মকান্ডে খুশি ঝিকরগাছাবাসী

ঝিকরগাছা

একজন মানবিক ইউএনও বিতান কুমার মন্ডল : তার কর্মকান্ডে খুশি ঝিকরগাছাবাসী

 

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছা উপজেলাবাসী একজন মানবিক উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) বিতান কুমার মন্ডলকে কাছে পেয়ে তার কর্মকান্ডের উপর খুশি হয়েছেন। সারাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ নির্বাচন কমিশনের প্রথম পর্বের ৪৭জন উপজেলা নির্বাহী অফিসারকে অন্য জেলায় বদলীর সূত্রে বিগত ১০ ডিসেম্বর ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসারের কর্যালয়ের যোগদান করেন বিতান কুমার মন্ডল। তিনি তার পূর্বে কুমারখালী উপজেলায় কর্মদক্ষতা পালন করে মাঠ পর্যায়ে অসহায় মানুষের পাশে গিয়ে বন্ধুর মত আচারণ করে সবার মনে একটি ভালো স্থান দখল করে নেন।
শারিরীক প্রতিবন্ধকতা ও দারিদ্র্যকে সামলে সে জীবনযুদ্ধে এগিয়ে চলা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএ তে ১ম বর্ষের ছাত্র বিশ্বজিৎ দাস। সে পড়ালেখার পাশাপাশি নিজের হুইলচেয়ার ব্যবহার করেই ফুড পান্ডাতে ডেলিভারির কাজ করে নিজের খরচ চালায়। তার সম্পর্কে অবহতি হয়ে তার এগিয়ে চলার পথকে আরও একটু এগিয়ে নিতে তিনি রবিবার (১৪ জানুয়ারী) ঝিকরগাছা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে নতুন ল্যাপটপ প্রদান করা হয়েছে। যা তার পড়ালেখা ও তার পাশাপাশি অনলাইন উপার্জনের ক্ষেত্রে সহায়ক হবে।
ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল জানান, অসাধারণ প্রাণশক্তির বিশ্বজিৎ যুবসম্প্রদায়ের এক অনুপ্রেরণার নাম। উপজেলা প্রশাসন সর্বদা তার পাশে থাকবে। আমরা যদি এমন অদম্য ইচ্ছা শক্তির ব্যক্তিদের সাথে থাকি তাহলে আমাদের দেশটা সোনার বাংলা হতে বেশি দিন লাগবে না। কারও উপকার করতে পারলে তৃপ্তি পাই। দেশে ও দেশের মানুষের জন্য আজীবন কাজ করে যেতে চাই। সর্বময় ভাল কাজে আপনারা আমাকে আপনাদের পাশে পাবেন।
উল্লেখ্য, তিনি কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার নির্বাহী অফিসার হিসেবে ১১ জুলাই ২০২১সনে যোগদান করে ০৭ ডিসেম্বর ২০২৩ সন পর্যন্ত দায়িত্ব পালন করেন। বিগত বছরের ২৩ জুলাই সততা ও কর্তব্যনিষ্ঠার সঙ্গে উপজেলার সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে বিভিন্ন কর্মকান্ডের মধ্যদিয়ে তিনি সব শ্রেণি-পেশার মানুষের কাছে ‘মানবিক ইউএনও’ খেতাবে ভূষিত হয়ে কর্মজীবনের সর্বত্রই অসামান্য অবদান ও সততার উজ্জ্বল দৃষ্টান্ত রাখার কারণে কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ সাইদুর ইসলাম’র হাত থেকে স্বীকৃতিস্বরূপ প্রথম উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মকর্তার শুদ্ধাচার পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেষ্ট ও সদনপত্র গ্রহণ করেন।