Type to search

অভয়নগরে স্বাধীনতা দিবসে অপরাজেয় সামাজিক পরিষদের চিত্রাংকন প্রশংসা কুড়িয়েছে

অভয়নগর

অভয়নগরে স্বাধীনতা দিবসে অপরাজেয় সামাজিক পরিষদের চিত্রাংকন প্রশংসা কুড়িয়েছে

স্টাফ রিপোর্টার

যশোরের অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামে অবস্থিত সামাজিক সংগঠন অপরাজেয় সামাজিক পরিষদের আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় সুন্দলী,ধোপাদী ও নওয়াপাড়া সহ বিভিন্ন এলাকার ২৫জন শিশু অংশগ্রহণ করে।

 

বাম থেকে সাহিত্য হালদার , তাজিন তারিসা ও দীপ শিখা

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে সুন্দলী ইউনিয়নের ডহর মশিয়াহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী সাহিত্য হালদার, দ্বিতীয় স্থান অধিকার করে ধোপাদী দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী দীপ শিখা বিশ^াস ও তৃতীয় স্থান অধিকার করে নওয়াপাড়া কম্পিউটার লিটল জুয়েল স্কুলের শিক্ষার্থী তাজিন তারিসা।

বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন এলাকার বিশিষ্ট বিদ্যানুরাগি ধোপাদী মডেল স্কুলের কার্যনির্বাহী পর্ষদের সাধারণ সম্পাদক অসিত বোস। অংশগ্রহণকারি শিশুরা সবাই এলাকার বিভিন্ন প্রাথমিক  বিদ্যালয়ের শিক্ষার্থী। প্রতিযোগিতার বিষয় ছিলো জাতীয় স্মৃতিসৌধ ও গ্রামীন দৃশ্য। অংকন প্রতিযোগিতার পরিচালক ছিলেন সংগঠনের চিত্রাংকন শিক্ষক এস এম সুলতান কলেজ থেকে ডিগ্রিধারি মিলন কুমার পাল। তিনি জানান, অপরাজেয় সামাজিক পরিষদের সাংস্কুতিক বিভাগের আয়োজনে পরিচালিত হচ্ছে চিত্রাংকন, আবৃত্তি,সংগীত ও নৃত্য শাখা। এখানে প্রতি শুক্রবার চিত্রাংকন ও আবৃত্তি এবং শনিবার সংগীত ও নৃত্য অনুশীলন চলে। সংগঠনের আয়োজনে পল্লী গ্রামে চিত্রাংকণ প্রতিযোগিতা এলাকায় বেশ প্রশংসা কুড়িয়েছে।