Type to search

সংবাদ প্রকাশের জেরে আবু হুরায়রার চোখের অপারেশন সম্পন্ন 

সাতক্ষীরা

সংবাদ প্রকাশের জেরে আবু হুরায়রার চোখের অপারেশন সম্পন্ন 

নিজস্ব প্রতিনিধিঃ সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা এলাকার অভয়তলা গ্রামের দিন মজুর মাসুদুর রহমানের পুত্র মাদ্রাসায় পড়ুয়া ছাত্র আবু হুরায়রার মঙ্গলবার (২৮ই মার্চ) দুপুর ২ টা ৩০ মিনিটে ‌চো‌খের অপা‌রেশ‌নের জন্য ওটি’তে নেওয়া হয়। ৩ ঘন্টার সফল অপারেশন শেষে আবু হুরায়রাকে বেডে নেওয়া হয়। বুধবার ডাক্তার দেখিয়ে বাড়ির উদ্দেশ্যে রউনা দেবে বলে জানা গেছে।
সম্প্রতি সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক পত্রদূত পত্রিকায় ‘ মাদ্রাসা ছাত্র আবু হুরায়রার চোখের অপারেশন করাতে সাহায্যের আবেদন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয় । সেই সাথে আঞ্চলিক পত্রিকায় ফলাও  করে সংবাদ প্রকাশ পায়।
পাশাপাশি ঢাকা পোষ্ট নিউজ পোর্টালে সংবাদটি প্রকাশ পাওয়ার পর মফস্বল বার্তা সম্পাদক মাহাবুর আলম সোহাগ নিজের ফেসবুক আইডিতে মানবিক সাহায্যের জন্য স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি অনেকের নজরে আসলে সাহায্যের জন্য হাত বাড়িয়েছেন অনেকে। ঢাকার ধানমন্ডি গ্রীন রোডে অবস্থিত ভিশন আই হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আসলে অপারেশন খরচ ৯৫ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা কমিয়ে ৭৫ হাজার টাকায় করে দেবেন বলে জানান।
ঢাকা পোস্টের মফস্বল বার্তা সম্পাদক মাহাবুর আলম সোহাগ বলেন, আমরা অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককে এলোমেলোভাবে ব্যবহার করি। অথচ এই ফেসবুকের মাধ্যমে পাওয়া অর্থ দিয়েই কিন্তু আবু হুরায়রার চোখের অপারেশন সম্পন্ন হলো। আমাদের চারপাশে এমন বহু আবু হুরায়রা আছে। আমরা যদি ফেসবুককে ভালো কাজে ব্যবহার করি তাহলে আবু হুরায়দের জন্য নিজেই উদ্যোগ নিতে পারবো, অন্য কারও ওপর ভরসা করার প্রয়োজন হবে। মূল কথা হলো, ভালো কাজে প্রচুর তৃপ্তি, যে তৃপ্তি প্রচুর টাকা থাকলেও পাওয়া সম্ভব না। আমরা সবাই দিনে অন্তত একটি বাছাইকৃত ভালো কাজ করলে একদিনে প্রায় ২০ কোটি ভালো কাজ করা হয়ে যায়। পরিশেষে বলব, নিষ্ঠা, সততা, দরদ, আন্তরিকতা ও ভালোবাসা দিয়ে কোনো কাজ শুরু করলে সেটা খুব ভালোভাবে সম্পন্ন করতে সহযোগিতা করেন আল্লাহ।
দৈনিক পত্রদূত পত্রিকার প্রতিনিধি আল মামুন বলেন, সংবাদটি প্রকাশিত হওয়ার পরে জেলার কয়েকজন সাংবাদিক নিজ অবস্থান থেকে সাড়া দেয়। অনেকে আমার সাথে যোগাযোগ করে তথ্য নেন। পরবর্তীতে ঢাকার সিনিয়র সাংবাদিক মাহাবুর আলম সোহাগ ভাইয়ের স্ট্যাটাস থেকে তার চিকিৎসার সকল টাকা ম্যানেজ হয়েছে। পুরো অপারেশনের সময় জুড়ে তিনি আমার সাথেই ছিলেন। এখনো মানুষের মাঝে মানবতা বেচে আছে।
অপারেশন শেষে ছেলের জন্য দোয়া চেয়েছেন আবু হুরায়রার পিতা মাসুদুর রহমান। সেই সাথে সংবাদ প্রকাশ করে সকলের নজরে আনা ও যারা অর্থ দিয়ে সাহায্য করেছেন সবার জন্য দোয়া ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।