Type to search

পৈতৃক সম্পত্তি দখলে চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা

পৈতৃক সম্পত্তি দখলে চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি): সাতক্ষীরার তালা উপজেলায় পৈতৃক সম্পত্তি দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(৪জানুয়ারী) পাটকেলঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সরুলিয়া ইউনিয়নের তৈলকুপী গ্রামের মৃত:সামছুর রহমান ছেলে মো: শামিমুজ্জামান লিখিত বক্তব্যে বলেন,পাটকেলঘাটা থানাধীন তৈলকুপী মাওলানা বক্স মোড়ল ছেলে

গ্রামের সোহরাব মোড়ল,এবং সোহরাব মোড়লের ছেলে সুজন মোড়ল,রিপন মোড়লসহ কয়েক জন মিলিত ভাবে গত ৩১/১২/২০২৩ তারিখে আমাদের পৈত্রিক সম্পত্তির মধ্যে অনাধিকার প্রবেশ পূর্বক জমি খুড়ে দেওয়া সহ বিভিন্ন ভাবে জমি বিকৃত করেন। যা রাজেন্দ্রপুর মৌজায় এস এ ২৬২,২৬৩,২৬৪ দাগে ১ একর ৫৪ শতক জমি।

সে সময় আমি তাদের বাধা দিতে গেলে বিবাদীগণ  আমাকে বলেন আমরা এই জমি তোমাদের শরিকের কাছ থেকে টাকা দিয়ে জমি বন্ধক রেখেছি। সুতরাং এই জমি এখন আমাদের দখলে। আমি সোহারাব মোড়ল ও তার ছেলেদের কাছে জমি বন্ধকের কাগজ বা প্রমানপত্র দেখতে চাইলে তারা আমাকে কোন কাগজ না দেখিয়ে হুমকি দিয়ে বলে এই জমিতে তুমি যদি ফসলাবাদ করতে চাও তাহলে আমাদেরকে ২ লক্ষ টাকা দিতে হবে না হলে তোমাকে এই জমিতে আসতে দেবো না। আমি তাদের কথার প্রতি উত্তর করলে তারা আমাকে হুমকি ধামকি দিয়ে থাকে। পরবর্তীতে গত ০৩/০১/২০২৪ ইং তারিখে সকাল ১০টার দিকে আমরা আমাদের জমিতে চাষাবাদ করার উদ্দেশ্যে প্রবেশ করলে বিএনপির সন্ত্রাসী নামে খ্যাত সোহারাব মোড়ল, সুজন মোড়ল ও রিপন মোড়ল সহ আরও কিছু সন্ত্রাসী বাহিনী নিয়ে আমাদের উপর ঝাপিয়ে পড়ে। সেসময় এলাকার কিছু জনগন তাদের হাত থেকে আমাদের বাচানোর জন্য ছুটে আসে। এদিকে গত ৩রা জানুয়ারী সকালে পাটকেলঘাটা থানা কৃষকলীগের আহবায়ক শেখ শাহীদুজ্জামান পাইলট ও সদস্য সচিব শেখ আব্দুর রহমান আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তৈলকুপী সাধুখাঁ পাড়া এলাকায় নির্বাচনী প্রচার প্রচারনার উদ্দেশ্যে লিফলেট বিলি করণ কালে আমাদের উপর অতর্কিত হামলা দেখে আমাদেরকে তাদের হাত থেকে বাঁচাতে আসে। এরপর আমরা তাদের হাত থেকে সাময়িক উদ্ধার হলেও এই বিএনপি সন্ত্রাসীরা আমাদেরকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে যাচ্ছে।

এমতাবস্থায় আমরা এধরনে ঘটনা থেকে মুক্তি পেতে পারি সে জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করি।