Type to search

চৌগাছা ব্লাড ফাউন্ডেশন’র ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবী মিলনমেলা

চৌগাছা

চৌগাছা ব্লাড ফাউন্ডেশন’র ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবী মিলনমেলা

 

শ্যামল দত্ত চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন “চৌগাছা ব্লাড ফাউন্ডেশন এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার (২৯ জুলাই) বেলা ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে স্বেচ্ছাসেবী মিলনমেলা ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চৌগাছা ব্লাড ফাউন্ডেশনের সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা।

সাধারণ সম্পাদক জান্নাতুল নাঈমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ,কবতক্ষী হাসপাতালের পরিচালক ও ব্লাড ফাউন্ডেশনের উপদেষ্টা আওয়াল হোসেন জুয়েল ্প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত, দপ্তর সম্পাদক রোকনুজ্জামান সুমন এছাড়া উপস্থিত ছিলেন ব্লাড ফাউন্ডেশনের সদস্য সাংবাদিক রায়হানা হোসেন,ব্লাড ফাউন্ডেশনের সদস্য রুহুল আমিন,

অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সামাজিক বক্তব্য রাখেন মিলনমেলায় অংশগ্রহণ করতে আসা বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ। এরপর আলোচনা সভা শেষে অনুষ্ঠানের অতিথি ও সাংবাদিকদের মাঝে সংগঠনের পক্ষ থেকে গুনীজন সম্মাননা ও সংগঠকদের মাঝে সংগঠন সম্মাননা প্রদান করা হয়।

স্বেচ্ছাসেবী এ মিলনমেলায় অংশগ্রহণ করেন বাংলাদেশ স্কাউট চৌগাছা উপজেলা শাখা, কোটচাদপুর ব্লাড ব্যাংক, মুক্তিযোদ্ধা কলেজ ব্লাড ডোনার সোসাইটি, ফ্রেন্ডস সার্কেল ব্লাড ফাউন্ডেশন, চৌগাছা পরিবার স্বেচ্ছাসেবী সংগঠন, ব্লাড এইড ব্যাংক যশোর, হাকিমপুর ইউনিয়ন জনকল্যান সংস্থা, এলাঙ্গি রক্তদান ক্লাব, ব্লাড বাংলাদেশ, বারোপোতা ব্লাড ব্যাংক, ব্লাড ব্যাংক যশোর, দীঘড়ী ব্লাড ব্যাংকসহ মোট ১৬টি স্বেচ্ছাসেবী সংগঠন।

 

এসময় চৌগাছা ব্লাড ফাউন্ডেশন এর সকল নেতৃবৃন্দসহ মিলনমেলায় অংশগ্রহণ করতে আসা বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

“একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বন্ধন” এই প্রতিপাদ্য নিয়ে ২০২১ সালে তৈরী হওয়া এ সংগঠনটি বিগত কয়েক বছর যাবৎ সংগঠনের সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের নিজস্ব অর্থায়নে রক্তদানসহ বিভিন্ন সেবামূলক সামাজিক কর্মকান্ডে বেশ এগিয়ে চলেছে। ঈদের সময় ঈদ সামগ্রী বিতরন, বিপদের সময় ভুক্তভোগিদের সময়মত রক্তদান, উপজেলাব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্প, শীতকালীন শীতবস্ত্র বিতরন, মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে অর্থ সহায়তা ও বই বিতরন, চারা বৃক্ষ বিতরণ, অসহায় রোগীদেরকে অর্থ ও চিকিৎসা সহায়তা দেওয়াসহ বিভিন্ন সেবামূলক কর্মকান্ডে আলোচনার শীর্ষে এ সংগঠনটি।