Type to search

কেশবপুরে পুরুষদের নিয়ে সবজি কাটা প্রতিযোগিতা অনুষ্ঠিত। বিচারক নারী 

কেশবপুর

কেশবপুরে পুরুষদের নিয়ে সবজি কাটা প্রতিযোগিতা অনুষ্ঠিত। বিচারক নারী 

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) থেকে।
যশোরের কেশবপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে পুরুষদের নিয়ে সবজি কাটা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে ওয়াইমুভস প্রকল্পের আওতায় ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংস্থা পরিত্রাণ এ আয়োজন ব্যতিক্রম আয়োজন করে। উপজেলার বালিয়াডাঙ্গা হরিতলা চত্বরে অনুষ্ঠিত ঐ প্রতিযোগিতায় স্থানীয় ৮ জন পুরুষ অংশ নেয়। প্রতিযোগিদের বটি দিয়ে কাটতে হয় আলু, পটল, শসা, আমড়া ও কলা।
নারী বিচারকেরা তাদের ভেতর থেকে সেরা ৩ জনকে বাছাই করেন। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বালিয়াডাঙ্গা এলাকার নির্মল দাস, দ্বিতীয় হৃদয় দাস ও তৃতীয় কাজল দাস।
নারীর গৃহস্থলীর কাজকে মর্যাদা দেওয়া ও অর্থনৈতিক মানদন্ডে নেওয়ার জন্য আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে পরিত্রাণ  পুরুষদেরকে নিয়ে গৃহস্থলীর কাজের এ প্রতিযোগিতার আয়োজন করে।
সংস্থার ভলান্টিয়ার মিনা দাসের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে তেল, আটা ও লবণ তুলে দেন। পরিত্রাণের প্রজেক্ট অফিসার উজ্জ্বল দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নারী নেত্রী ভগ্নী নিবেদিত মঞ্চের পরিচালক রত্না চন্দ্র দে, মনিরা খানম, সুফিয়া পারভীন, উপজেলা দলিত পরিষদের সভাপতি সুজন দাস ও পরিত্রাণের কর্মসূচী সমন্বয়কারী রবিউল ইসলাম প্রমুখ।