Type to search

অভয়নগরে স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা অবমাননার ভিডিও ভাইরাল : সংবাদ সংগ্রহকালে সাংবাদিক লাঞ্ছিত

অভয়নগর

অভয়নগরে স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা অবমাননার ভিডিও ভাইরাল : সংবাদ সংগ্রহকালে সাংবাদিক লাঞ্ছিত

রবিউল ইসলাম,
অভয়নগর উপজেলার ৭ নং শুভরাড়া ইউনিয়নের ইছামতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকার অবমাননার খবর পাওয়া গিয়েছে, জানা যায় অধিক রাত পর্যন্ত পতাকা নামানো হয়নি, যে দিনটাতে আমরা পেয়েছি একটি স্বাধীন ভূখন্ডের পতাকা, সেই দিনেই সাংবিধানিক আইন কে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে জাতীয় পতাকার চরম অপমান করার খবর চাউর হয়েছে। ঘটনা টি ঘটেছে ২৬ শে মার্চ দিবাগত রাত ৮.৩০ ঘটিকার সময়।ছবি তোলায় অত্র স্কুলের সভাপতি দেবব্রত বিশ্বাসের কাছে অপমানিত হয়েছে স্থানীয় বাংলাদেশ সংবাদ প্রতিদিন পত্রিকার সাংবাদিক সাদিকুল ইসলাম। প্রধান শিক্ষক জানালেন, সহকারি শিক্ষকের উপর দায়িত্ব ছিলো পতাকা নামানোর, আগে জানলে সভাপতিকে পতাকা নামাতে বলতাম। সভাপতি জানালেন এটা প্রধান শিক্ষকের ভুল হয়েছে। খোজ নিয়ে জানা গেছে, ২৬শে মার্চ সকালে প্রধান শিক্ষিকা রাবেয়া বেগম স্কুলে এসেছিলো সকাল ১১ টায় এবং ১২.৩০ মিনিটে স্কুল থেকে তিনি বেরিয়ে যান তিনি। জাতীয় পতাকা ব্যবহারের আইন অনুযায়ী প্রধান শিক্ষক শাস্তি পাওয়ার যোগ্য অপরাধ করেছেন বলে মন্তব্য এলাকাবাসীর।

এ বিষয়ে ইছামতি সরকারি প্রাথমিক বিদ্যলয়ের সভাপতি নিজেকে এস এস সি পাশ একজন যোগ্য সভাপতি দাবি করে তিনি এ প্রতিনিধিকে জানিয়েছেন, প্রধান শিক্ষিকা রাবেয়া বেগম পতাকা না নামিয়ে ভুল করেছে, তবে নিউজ না করতে বার বার অনুরোধ করেছেন, ততক্ষনে রাতের বেলায় পতাকা উড়ার ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিছে।

এ বিষয়ে অভয়নগর উপজেলার নির্বাহী অফিসার মেসবাউদ্দিন জানিয়েছেন জাতীয় পতাকা গভীর রাত পর্যন্ত না নামানোর বিষয়ে কোন অভিযোগ তাঁর কাছে আসেনি, তবে কোন অভিযোগ আসলে অবশ্যই ব্যবস্থা নিবেন তিনি, উপজেলা শিক্ষা কর্মকর্তা মাসুদ করিমের ব্যাবহৃত ০১৭১১০০৯৮৯৬ নাম্বারে ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি।

শুভরাড়া ইউনিয়ন প্রতিনিধি, অভয়নগর

২৭/০৩/২০২২

Next Up