Type to search

অভয়নগরে বেঙ্গল টেক্সটাইল মিলের যন্ত্রাংশ অবৈধভাবে পাচারের অভিযোগে জব্দ

অভয়নগর

অভয়নগরে বেঙ্গল টেক্সটাইল মিলের যন্ত্রাংশ অবৈধভাবে পাচারের অভিযোগে জব্দ

অভয়নগর প্রতিনিধি-
যশোরের অভয়নগর উপজেলায় নওয়াপাড়া অবস্থিত সরকারি প্রতিষ্ঠান বেঙ্গল টেক্সটাইল মিলের যন্ত্রাংশ অবৈধ ভাবে মিল থেকে পাচারের অভিযোগে জনতার হাতে আটক হয়। পরে থানা পুলিশের মাধ্যমে ওই সব মালামাল জব্দ তালিকায় নেওয়া হয়। রবিবাব(৩০/৭/২৩) সকালে মিলের দুই নম্বর সেকশন থেকে এসব মালামাল ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছিলো।
মিলের শ্রমিকেরা জানান ট্রাকে মালামাল লোড হওয়ার সময় মিলের শ্রমিক ও স্থানীয় জনতার সন্ধেহ হয়। এ সময় মিলের ইনর্চাজ কোন প্রকার বৈধ কাগজ দেখাতে পারেন নাই।উপস্থিত জনতা এ সময় অভয়নগর থানায় খবর দিলে থানার এএসআই রিয়াজ হোসেন ঘটনা স্থলে গিয়ে ট্রাক লোড বন্ধ করেন।
জব্দ হওয়া মালামাওেলর মধ্যে রয়েছে উচ্চ শক্তি ক্ষমতার ১০ থেকে ১৫টি মটর, ৮/১০টি ছোট মটর, ২০ থেকে ৩০টি ফ্যান সহ আরো অনেক প্লাস্টিক পন্য সহ এক ট্রাক মালামাল।
টেন্ডার ছাড়া মালামাল কি ভাবে বিক্রি করা হচ্ছে জানতে চাইলে বেঙ্গল টেক্সটাইল মিলের ভারপ্রাপ্ত ইনর্চাজ আতিকুর রহমান বলেন, গত ২০ তারিখে বিটিএমসির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেলারেল জিয়াউর হক মিল পরির্দশনে আসেন। তিনি এসব মালামাল বিক্রির কথা বলে যান।
বৈধ কাগজপত্র (আইডিকার্ড) দেখানে পারেন নাই। স্থানীয়দের জেরার মুখে তিনি স্বীকার করেন শেগুনবাগিচা ঢাকায় অবস্থীত গৃহিনী এন্টারপ্রাইজ নামের বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা। তিনি খুলনার বোটিয়াঘাটার শিয়ালীডাঙ্গা গ্রামের জোমায়েত হোসেনের ছেলে। ট্রাকে যে মালামাল লোড করা হচ্ছিল তার কোন বৈধ কাগজপত্র এসময় দেখাতে পারেন নাই।
অভয়নগর থানার এএসআই রিয়াজ বলেন, আমি সংবাদ পেয়ে বেঙ্গল মিলে গিয়ে উপস্থি কর্মকর্তাদের সাথে কথা বলি এসময় তারা আমাকে বলেন বিটিএমসির হেড অফিস থেকে কাগজ পত্র আসছে। আমি সে পর্যন্ত উপস্থিত কর্মকর্তাদের ট্রাকে মালামাল লোড বন্ধ রাখতে বলেছি