Type to search

৩৩৫ টাকার খাদ্য সামগ্রি ১৫০ টাকায় দেবে মৈত্রী ভলান্টিয়ার্স

যশোর

৩৩৫ টাকার খাদ্য সামগ্রি ১৫০ টাকায় দেবে মৈত্রী ভলান্টিয়ার্স

প্রিয়ব্রত ধর,ভ্রাম্যমান প্রতিনিধি: ৮ আগষ্ট সোমবার থেকে ৩৩৫ টাকার খাদ্য সামগ্রি ১৫০ টাকায় দেবে মৈত্রী ভলান্টিয়ার্স। যশোর ইনিস্টিটিউট চত্বরে পাওয়া যাবে এই খাদ্য সামগ্রি।
 প্রতিদিন সকাল ১০ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত এই খাদ্য সামগ্রি বিক্রয় হবে অর্ধেকের কম মূল্য। ৮ থেকে ১৫ আগষ্ট পর্যন্ত এক সপ্তাহ এই হাট চলবে। মৈত্রী ভলান্টিয়ার্স এই হাটের নাম দিয়েছে মৈত্রী হাট। প্রতিদিন তিন শ থলে খাদ্য সামগ্রি বিক্রয় করা হবে হাটে।
আজ ০৮ আগষ্ট সারে এগারটায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের  এ নতুন পরিকল্পনার কথা তুলে ধরেন মৈত্রী ভলান্টার্সের আহবায়ক এ্যাঃ মাহমুদ হাসান বুলু। মৈত্রী ভলান্টিয়ার্সের অস্থায়ী কার্যালয়ে (ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী কার্যালয়)  সংবাদ সম্মেলনে তিনি বলেন, “অক্সিজেন সেবা, চিকিৎসা সেবা, খাদ্য সেবা, ঔষধ সেবা, মাস্ক, সচেতনতা, নিবন্ধন সেবার পাশাপাশি মধ্যবিত্তদের কথা বিবেচনা করে আমরা এই নতুন উদ্যোগ নিয়েছি। আমরা এটার নাম দিয়েছি মৈত্রী হাট। আমাদের খাদ্য সামগ্রির থলেতে থাকবে ২ কেজি চাল, ১ কেজি আটা, ২ কেজি আলু,  ৫ শ ডাল, ৫ শ তেল, ৫ শ লবন। যার বাজার মূল্য ৩৩৫ টাকা। মৈত্রী হাটে পাবেন ১৫০ টাকায়। আমরা ৭ দিনে ২১ শত থলে খাদ্য সামগ্রি বিক্রয় করব।
এই করোনা কালিন সময়ে মানুষের পাশে আমরা দাঁড়ানোর চেষ্টা করছি। আমরা যারা এই কাজে জরিত, তারা সবাই এক সময় সকলের জন্য খাদ্য কাজ শিক্ষার দাবিতে রাজপথে সরব ছিলাম। যারা আমাদের আর্থিক সহায়তা করছেন তাদের ৯০ ভাগ রাজপথে আমাদের সহযাত্রি ছিলেন। আমাদের রাজনৈতিক ওয়াদা থেকেই আজও মাঠে আছি।
করোনা কালিন এই দুই বছরে আমরা ৩০ লক্ষের অধিক টাকার সহায়তা প্রদান করেছি। ১ শত থেকে লক্ষ টাকার উপরে একজনের নিকট খেকে আমরা সহায়তা পেয়েছি। আমরা দেশ বিদেশ থেকে অসংখ্য মানুষের ভালবাসা, সহায়তা পরামর্শ পেয়েছি।  যা আমাদের উদ্দীপনা ও শক্তি।
আপনারা সাংবাদিক বন্ধুরাও আমাদের কাজের সংবাদ পরিবেশন করে দেশ বিদেশে মৈত্রী ভলান্টিয়ার্সকে উপাস্থন করেছেন।  যা বিভিন্ন জনের সহায়তা পেতে সহায়ক হয়েছে। আপনাদের মাধ্যমে হৃদয়বান মানবিক মানুষের প্রতি মৈত্রী ভলান্টিয়ার্সের পাশে থাকার আহবান জানাচ্ছি। “
সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন মৈত্রী ভলান্টিয়ার্সের সদস্য সচিব মামুনুর রশিদ, জিল্রুর রহমান ভিটু, শহিদুল হক বাদল, শাহিন ইকবাল, তরিকুল ইসলাম তারু, রুহুল আমিন, শেখ আলাউদ্দিন, কামাল হাসান পলাশ, তৌহিদ জামান, দিপঙ্কর বিশ্বাস, চন্দন বিশ্বাস, শানেওয়াজ লেনিন, মন্জুরুল আলোম,দিপ কামাল, মনিরুল ইসলাম, বৈশাখ, টুম্পা প্রমুখ।