Type to search

স্নাতক সম্পন্ন করার স্বপ্ন পূরণে গর্বিত সাকিব

জাতীয়

স্নাতক সম্পন্ন করার স্বপ্ন পূরণে গর্বিত সাকিব

ক্রিকেটীয় ব্যস্ততার কারণে পড়াশোনার সময় আর কোথায়? তবে যেটুকু সময় পাওয়া যায় তা কাজে লাগিয়েছেন সাকিব আল হাসান। অবশেষে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেছেন তিনি। আনুষ্ঠানিকভাবে বুঝে পেয়েছেন নিজের সনদ। 

ব্যাচেলর অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) থেকে স্নাতক সম্পন্ন করা সাকিব রোববার বুঝে পেয়েছেন তার সনদপত্র। ১৪ বছর আগে ২০০৯ সালে ১৯ বছর বয়েসে এই  প্রোগ্রামে ভর্তি হয়েছিলেন তিনি। এবার আমেরিকান ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন তালিকায় ‘খন্দকার সাকিব আল হাসান’ হিসেবে লেখা ছিল সাকিবের পুরো নাম।

খেলোয়াড় কোটায় ক্রিকেটাররা বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে নিজেদের সুবিধামত পড়াশোনা শেষ করার সুযোগ পান।  খেলার ব্যস্ততার কারণেই স্বাভাবিকের চেয়ে অনেক বেশি সময় লাগে তাদের।

শনিবার সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের জয়ে বড় ভূমিকা ছিল সাকিবের। ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৯৩ রান করেন তিনি, নেন একটি উইকেট।

Shakib Al Hasan

সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সাকিব। ছবি: প্রবীর দাশ/স্টার

এই ম্যাচ খেলে রোববার ঢাকায় উড়ে এসে এআইইউবির সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি। সাকিবদের সমাবর্তনের এই আয়োজনে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। সাকিব তার সনদ বুঝে নেন শিক্ষামন্ত্রীর কাছ থেকে।

সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়ে দেশের অন্যতম সেরা ক্রীড়া তারকা জানান নিজের প্রতিক্রিয়া,  ‘অনেক বছর হলো আমি ক্রিকেট খেলি। সেই শুরু থেকে আমার মা ফোন করে আমাকে পড়াশোনার কথা জিজ্ঞেস করে। আজ আমি খুবই খুশি ও গর্বিত যে অবশেষে আমি আমার স্বপ্ন পূরণ করেছি। ক্রিকেট মাঠে হয়ত অনেক কিছু অর্জন করছি। কিন্তু এটা আমার স্বপ্ন ছিল।’

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *