Type to search

সুইডেনে কোরআন অবমাননার প্রতিবাদে কলারোয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

সাতক্ষীরা

সুইডেনে কোরআন অবমাননার প্রতিবাদে কলারোয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

সাতক্ষীরা প্রতিনিধি।।
সুইডেনে উগ্রবাদীদের দ্বারা পবিত্র কুরআন অবমাননার প্রতিবাদে সাতক্ষীরার কলারোয়ায় জুম্মার নামাজের পর বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।
শুক্রবার (৭ জুলাই) জুম্মার নামাজ শেষে কলারোয়া উপজেলা সর্বস্থরের তাওহীদি জনতার ব্যানারে বিক্ষোভ মিছিলটি কলারোয়া উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলারোয়া ফুটবল ময়দানে একত্রিত হয়। মিছিল ও সমাবেশে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা হাজার হাজার মুসল্লি অংশ গ্রহণ করে।
সমাবেশে বক্তারা পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে সুইডেন সরকারকে দেশটির সংশ্লিষ্ট দোষীদের দ্রুত সময়ের মধ্যে বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানান। এ ব্যাপারে জাতিসংঘ ও ওআইসির যথার্থ হস্তক্ষেপও কামনা করেন বক্তারা।
আলোচনা শেষে রাষ্ট্রীয়ভাবে সরকারের পক্ষ থেকে প্রতিবাদ হওয়ায় সরকারকে অভিনন্দন এবং অনুমতি প্রদানের জন্য থানা প্রশাসনকে অভিনন্দন জানানো হয়।
জাতীয় ইমাম সমিতি কলারোয়া উপজেলার সাধারণ সম্পাদক কলারোয়া থানা জামে মসজিদের খতিব মাওলানা আসাদুজ্জামান ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন , উপজেলা জামে মসজিদের খতিব মাওলানা মতিউর রহমান, আসন্নগর জামে মসজিদের খতিব মাওলানা শহিদুল ইসলাম, কলারোয়া কওমি মাদ্রাসা জামে মসজিদের খতিব মাওলানা ইমাম হাসান নাসেরী, কলারোয়া রিপোর্টার্স ক্লাবের প্রচার সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম, জালালাবাদ মহিলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুস সাত্তার, নতুন বাজার জামে মসজিদের খতিব মাওলানা রুহুল কুদ্দুস, মুরারীকাটী জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ মোঃ ফয়সাল, গোবিনাথপুর জামে মসজিদের খতিব মাওলানা আজহার মাহমুদ প্রমুখ।
আলোচনা শেষে বিশেষ মোনাজাতে অংশ নেন মুসল্লিরা। এ সময় মোনাজাত পরিচালনা করেন শান্তিপূর্ণ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের সভাপতি মাওলানা আসাদুজ্জামান ফারুকী।