Type to search

সাতক্ষীরায় ৭ দিনের ‘লকডাউন’ শুরু  

সাতক্ষীরা

সাতক্ষীরায় ৭ দিনের ‘লকডাউন’ শুরু  

অপরাজেয়বাংলা ডেক্স: করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সাতক্ষীরায় শনিবার (৫ জুন) সকাল থেকে সাত দিনের বিশেষ ‘লকডাউন’ শুরু হয়েছে। লকডাউন বাস্তবায়নে ইতোমধ্যে কঠোর বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন।

এছাড়া সাধারণ মানুষকে ঘরে ফেরাতে শহরে পুলিশি চেকপোস্ট বসানোর পাশাপাশি টহল বাড়ানো হয়েছে। চেকপোস্ট বসানো হয়েছে যশোর ও খুলনা থেকে সাতক্ষীরা জেলার প্রবেশদ্বারেও।

ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য স্বাভাবিক থাকলেও বন্দরের বাজারঘাট ও দোকান-পাট বন্ধ রয়েছে। নজরদারি বাড়ানো হয়েছে সীমান্ত এলাকায়।

তবে, লকডাউন চলাকালে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান-পাট খোলা রাখার সুযোগ দেওয়া হয়েছে। সেই সঙ্গে ব্যাটারিচালিত ও ভ্যান ও ইজিবাইক চলাচল করছে।

এছাড়াও লকডাউনের আওতার বাইরে রয়েছে ওষুধের দোকান, হাসপাতাল, ক্লিনিক, অ্যাম্বুলেন্স ও চিকিৎসাসেবা বিষয়ক প্রতিষ্ঠান, বিদ্যুৎ, জ্বালানিসহ জরুরি পরিসেবার জন্য নিয়োজিত প্রতিষ্ঠান ও যানবাহন।

এই সময়ে সবাইকে মাস্ক ব্যবহার করে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার অনুরোধ জানানো হয়েছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত বাংলানিউজকে জানান, করোনা আক্রান্ত হয়ে সাতক্ষীরায় ২৪৫ জন রোগী বিভিন্ন হাসপাতালে ও কোয়ারেন্টিন সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৮৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।সূত্র, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *