Type to search

সবাইকে টিকা নেয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

জাতীয়

সবাইকে টিকা নেয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

অপরাজেয় বাংলা ডেক্স
টিকা নিতে অনেকের সাড়া মিলেছে, এরইমধ্যে অনেক মানুষ টিকা নিয়েছে। টিকা নেয়ার পর এখনো কোন পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি উল্লেখ করে সবাইকে করোনার টিকা নেয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) টিকাদান কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, “বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যার দিক দিয়ে বাংলাদেশ সর্বনিম্ন। যারা টিকা নিয়েছেন তারা সবাই সুস্থ আছেন। এই টিকায় কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড-১৯ এর এই টিকা সবচেয়ে নিরাপদ।”

পরীক্ষামূলকভাবে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আজ টিকা দেয়া হবে। এই পাঁচটি হাসপাতালে আজ প্রায় ৫০০ জনকে করোনার টিকা দেয়া হবে।

টিকাদানের পর পর্যবেক্ষণ শেষে আগামী ৭ই ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী ব্যাপক হারে টিকা কার্যক্রম শুরু হবে। তবে, পরিকল্পনা অনুযায়ী, অন্তঃসত্ত্বা নারী ও ৩৭ শতাংশ জনগোষ্ঠী যারা ১৮ বছরের কম বয়সী, তাদের টিকা দেয়া হবে না।সূত্র, DBC বাংলা