Type to search

যশোর বোর্ডে ফেল করা ২১ শিক্ষার্থী করলো পাস

যশোর

যশোর বোর্ডে ফেল করা ২১ শিক্ষার্থী করলো পাস

এইচএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণে যশোর বোর্ডে ফেল থেকে পাস করেছেন ২১ শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ৯ জন পরীক্ষার্থী। রোববার এইচএসসি ও সমমান পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। যশোর বোর্ডের প্রকাশিত ফল পর্যালোচনা করে এসব তথ্য জানান পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, ‘এইচএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের জন্য যশোর বোর্ডে ৪ হাজার ৫৬৩ জন শিক্ষার্থী আবেদন করে। তাদের মধ্যে ৪৪ জন শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে। নতুন করে এ গ্রেড থেকে ৯ জন এ প্লাস, এ মাইনাস থেকে ৫ জন এ প্লাস ও ৪ জন এ গ্রেড, বি গ্রেড থেকে ৪ জন এ মাইনাস, সি গ্রেড থেকে ১ জন বি গ্রেড পেয়েছেন। এছাড়া ফেল থেকে ৫ জন এ মাইনাস, ১৪ জন বি গ্রেড ও ২ জন সি গ্রেড পেয়েছে।’

করোনার কারণে দেড় বছর ক্লাস না হওয়ায় ২০২১ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষা নেয়া হয় তিনটি নৈর্বাচনিক বিষয়ে। কাক্সিক্ষত ফল না পেয়ে পরীক্ষার্থীরা গত ১৪ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ফল পুনঃনিরীক্ষার আবেদন করেছেন। গত ১৩ ফেব্রুয়ারি এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। সেই ফলাফলে পাসের হারে দেশের সেরা হয় যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। ১ লাখ ৩১ হাজার ৫০০ পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ১ লাখ ২৮ হাজার ১৬৩ জন। পাসের হার ছিলো ৯৮ দশমিক ১১ শতাংশ। জিপিএ-৫ পায় ২০ হাজার ৮৭৮ জন।