Type to search

যশোর পৌরসভায় নৌকা পেলেন পলাশ

যশোর

যশোর পৌরসভায় নৌকা পেলেন পলাশ

 

অপরাজেয় বাংলা ডেক্স : যশোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা পেয়েছেন হায়দার গনি খাঁন পলাশ। ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করা যশোর শহরের ঘোপ এলাকার স্থায়ী বাসিন্দা পলাশ বর্তমানে জেলা আওয়ামী লীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

আজ শনিবার ঢাকায় আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় গণভবনে এই সভায় সভাপতিত্ব বরেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।
এতে পঞ্চম ধাপে ৩১টি পৌরসভা, চারটি উপজেলা ও তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের তালিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গুরুত্বপূর্ণ শহর যশোরে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয় মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশকে। সুবর্ণভূমিকে এই তথ্য নিশ্চিত করেছেন তার ভাই সাংবাদিক সাজ্জাদ গনি খাঁন রিমন।
তিনি জানান, ঘণ্টাখানেক আগে দলীয় সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত প্রার্থীতালিকা ধানমন্ডির অফিসে টানিয়ে দেওয়া হয়েছে। সেখানে যশোর পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে হায়দার গনি খান পলাশের নাম রয়েছে।
এবারের নির্বাচনে আওয়ামী লীগের টিকেটের দাবিদার ছিলেন বেশ কয়েকজন। এদের মধ্যে বর্তমান মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু ছাড়াও হুমায়ুন কবির কবু, আসাদুজ্জামান মিঠু, মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী প্রমুখ ছিলেন।
মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে বর্তমান মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু দলীয় রাজনীতিতে যশোর-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের অনুগামী হিসেবে পরিচিত। বাদবাকিরা যশোর সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেরদ অনুসারী হিসেবে পরিচিত।
যুগান্তর জানিয়েছে, আজকের সভায় যশোরের কেশবপুরে রফিকুল ইসলাম, ঝিনাইদহের মহেশপুরে মো. আব্দুর রশিদ খান এবং কালীগঞ্জে মো. আশরাফুল আলমকে নৌকা প্রতীক দেওয়া হয়েছে। সূত্র, সুবর্ণভূমি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *