Type to search

যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিল্লুর রহমান মিন্টুর শাহাদৎবার্ষিকীতে নানা কর্মসূচি চৌগাছা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের

যশোর

যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিল্লুর রহমান মিন্টুর শাহাদৎবার্ষিকীতে নানা কর্মসূচি চৌগাছা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের

 

 

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও চৌগাছা উপজেলার সিংহঝুলি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টুর ৭ম শাহাদৎবার্ষিকী নানা কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের আয়োজনে পৃথক দোয়া ও আলোচনা সভার আয়োজন করে।
২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর দুপুরে নিজ ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন সিংহঝুলি শহীদ মসিয়ূর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের একটি অনুষ্ঠানে দুপুরের খাবার শেষে বিদ্যালয় মাঠে নামার সাথে সাথে প্রত্যক্ষ দিবালোকে চিহ্নিত সন্ত্রাসীরা একটি মটরসাইকেলে এসে গুলি করে তাকে হত্যা করে পালিয়ে যায়। মিন্টু হত্যা মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। জিল্লুর রহমান মিন্টু চৌগাছা উপজেলা পরিষদের প্রথম দুই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে বিজয়ী চেয়ারম্যান ও যশোরের খ্যাতনামা সাংবাদিক মরহুম আতিউর রহমানের ছেলে।
দিনের শুরুতে উপজেলা ছাত্রলীগের নেতা এইচএম ফিরোজ এবং নিহতের ছোট ভাই উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক ও চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টুর নেতৃত্বে ছাত্রলীগ কর্মী সাজ্জাদ মল্লিক, লিখন হাসান, তাহমিদ শাকিল, আবু সাঈদ, ইমরান খান, মামুন মৃধা, তানভির আহম্মেদ উৎসব, আব্দুল্লাহ সাব্বির তন্ময়, ইব্রাহিম হোসেন, হাসান তরুন তানভির তমাল, যুবলীগ নেতা রমজান আলী প্রমুখ যশোর শহরে জিল্লুর রহমান মিন্টুর কবর জিয়ারত করেন।
বিকেল ৩টায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে শহরের মৃধাপাড়া মহিলা কলেজ হলরুমে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক ও চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।
উপজেলা ছাত্রলীগ নেতা এইচএম ফিরোজের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম। বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবীর সোহেল, চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য প্রভাষক হারুন-অর-রশীদ প্রমুখ।
বিকেল পাঁচটায় ঝিকরগাছা রোডে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিল করে উপজেলা ছাত্রলীগ।
উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাদেকুর রহমানের সভাপতিত্বে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান।
উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ও জগদিশপুর ইউপির সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম মাস্টার, উপজেলা মুুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি আব্দুস সালাম, স্বরূপদাহ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও যশোর সরকারি এমএম কলেজ ছাত্রলীগের সাবেক সাধঅরণ সম্পাদক আশরাফুল আলম, নির্বাহী সদস্য রেজওয়ান হাবিব আলিফ, পাশাপোল ইউনিয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতলেব, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজু আহাম্মেদ, দপ্তর সম্পাদক হাশেম আলী, চৌগাছা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুজ্জামান রিংকু, চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আকরামুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ নেতা হাসান রেজা, পৌর ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুল, পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগ সম্পাদক অ্যাডভোকেট প্রভাষক সবুজ হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম সুমন প্রমুখ।
সন্ধ্যায় শহরের যশোর বাসস্ট্যান্ডের উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পাতিবিলা ইউপির সাবেক চেয়ারম্যান সহিদুল ইসলাম মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম রাজ, সহ-সভাপতি ও পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, দপ্তর সম্পাদক মাহবুবুল আলম রিংকু, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাস্টার তসলিমুর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক সানোয়ার হোসেন বকুল, চৌগাছা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর আব্দুল মুজিদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও চৌগাছা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহ-প্রচার সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি শফিক হায়দার লাভলু, উপজেলা আওয়ামী লীগের সদস্য মামুন কবীর, আওয়ামী লীগ নেতা আবু হেনা মোস্তফা কামাল বিদ্যুৎ, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও নারায়নপুর ইউপির সদস্য মনিজ্জামান মিলন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Tags: