Type to search

যশোর আইনজীবী সমিতির নির্বাচনে ১৩ পদের ১০টিতে মহাজোটের জয়

যশোর

যশোর আইনজীবী সমিতির নির্বাচনে ১৩ পদের ১০টিতে মহাজোটের জয়

যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৩টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ১০টিতে জয় পেয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতৃত্বধীন মহাজোটের প্রার্থীরা।

বাকি তিনটি পদের মধ্যে সভাপতি পদে গণতান্ত্রিক আইনজীবী সমিতির মনোনিত বামপন্থীদের একমাত্র প্রার্থী জয়ী হয়েছেন। এছাড়া জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে দুইজন প্রার্থী জয় পেয়েছেন।

শনিবার সকাল থেকে যশোর আইনজীবী সমিতির ১নং ভবনে এই ভোটগ্রহণ শুরু হয়। ভোট গণনা শেষে রাত ১০টার দিকে নির্বাচন কমিশন থেকে এই ফলাফল ঘোষণা করা হয়েছেন।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ইসমত হাসার জানান, সভাপতি পদে গণতান্ত্রিক আইনজীবী সমিতির মনোনীত প্রার্থী কাজী ফরিদুল ইসলাম ১৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতৃত্বধীন মহাজোটের প্রার্থী গাজি আব্দুল কাদির পেয়েছেন ১৫৪ ভোট। এই পদে অপর প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আরএম মঈনুল হক খান ময়না পেয়েছেন ১১৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন মহাজোটের প্রার্থী শাহীনুর আলম শাহীন। তিনি ভোট পেয়েছেন ২৩৪টি। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি এমএ গফুর পেয়েছেন ১৭০ ভোট।

এছাড়া সহ-সভাপতি পদে খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল (২০৪) ও জিএম আবু মুছা (১৯২) ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বি প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আব্দুল লতিফ (১৫৭) ও মঞ্জুর কাদের আশিক (১৬৬) ভোট পেয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে আবুল কায়েস (২৩৮), সহকারী সম্পাদক পদে জাহিদুল ইসলাম সুইট (২৭২) ও নাসির উদ্দিন (২১২) বিজয়ী হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বি প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আশেক মাসুক সুমন ১৮৮, সহকারী সম্পাদক পদে কাজী সেলিম রেজা ময়না ১৯২ ও মাধবেন্দ্র অধিকারী ১৩৩ ভোট পান।

গ্রন্থাগার সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের নুরুজ্জামান খান ২৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি মহাজোটের প্রার্থী শহিদুল ইসলাম ভোট পেয়েছেন ১৭৮টি।

এছাড়া কার্যকারী সদস্য পদে মহাজোটের প্রার্থী রেজাউর রহমান (২৫৯), আব্দুল্লাহ আল মাসুদ (২৪৮), নব কুমার কুন্ডু (২১০), আরিফ শাহরিয়ার (২৪৩) ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সেলিম রেজা (২৪৭) বিজয়ী হয়েছেন

সূত্র, DBC বাংলা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *