Type to search

যশোরে ৫ লাখ ইউএস ডলারসহ দুই হুন্ডি ব্যবসায়ী আটক

যশোর

যশোরে ৫ লাখ ইউএস ডলারসহ দুই হুন্ডি ব্যবসায়ী আটক

 

অপরাজেয় বাংলা ডেক্স

 যশোরের শার্শা উপজেলার উলাশী থেকে ৫ লাখ ইউএস ডলারসহ দুই হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি। দেশীয় মুদ্রায় উদ্ধারকৃত ডলারের মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা।

এসময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়েছে।

রোববার (২০ ডিসেম্বর) দুপুরে যশোর ঝুমঝুমপুর ৪৯ বিজিবি ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে প্রেস ব্রিফিংয়ে বিজিবি’র ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা এ তথ্য জানান।

আটককৃতরা হলো, চাঁদপুরের মতলব উত্তর উপজেলার খাগুড়িয়া গ্রামের রশিদ বেপারীর ছেলে হৃদয় মিয়া ও কুমিল্লার দাউদকান্দি উপজেলার তুলাতুলা গ্রামের মফিজুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম।

বিজিবি’র ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন হুন্ডি ব্যবসায়ীদের একটি চালান ঢাকার উদ্দেশ্যে যাচ্ছে। এরপর বিজিবির একটি টিম উলশী রাস্তায় অবস্থান নেয়। তারা ঢাকাগামী একটি প্রাইভেটকারের (ঢাকা মেট্রো গ-৩১-৭৮০৯) গতিরোধ করে। এরপর প্রাইভেটকারে তল্লাসি চালিয়ে দরজা ও গিয়ার বক্সে বিশেষ কায়দায় লুকানো ৫০ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। প্রতিটি বান্ডিলে ১০ হাজার করে মোট ৫ লাখ ইউএস ডলার ছিল। যার দেশিয় মুদ্রায় মূল্য ৪ কোটি ৪০ লাখ ৫ হাজার ৩শ’ টাকা।

এসময় চাঁদপুরের বাসিন্দা হৃদয় মিয়া ও কুমিল্লার আশরাফুল ইসলাম নামে দুইজনকে আটক করা হয়।

তিনি আরো জানান, আটকরা জানিয়েছে তারা হুন্ডি ও সোনা চোরাচালানের সাথে জড়িত। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করার প্রস্তুতি চলছে।

 সূত্র,  বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *