Type to search

যশোরে পুলিশের অপরাধ সভায় চাঞ্চল্যকর মামলা আলোচনা ও সংবর্ধনা

যশোর

যশোরে পুলিশের অপরাধ সভায় চাঞ্চল্যকর মামলা আলোচনা ও সংবর্ধনা

জেলা প্রতিনিধি, যশোর:
যশোর জেলা পুলিশের অপরাধ বিষয়ক সভায় এপ্রিল মাসের অপরাধ পরিসংখ্যান, আইনশৃঙ্খলা পরিস্থিতি, অপরাধ নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তি পর্যালোচনা, গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলা তদন্তের অগ্রগতি আলোচনা হয়েছে। এই সভা থেকে এপ্রিল মাসের কর্ম মূল্যায়ণে ১১ জন শ্রেষ্ঠ অফিসারকে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননা প্রদান করা হয়েছে।

এছাড়া ৩ জন গ্রাম পুলিশকে পুরস্কৃত করা হয়েছে। এর আগে পুলিশের মাসিক কল্যাণ সভায় অসুস্থ কনস্টেবল আতিকুর জামানের শারীরিক অবস্থার খোঁজ খবর নেয়াসহ তাকে আর্থিক সহায়তা করা হয়েছে।

সোমবার (৯ মে) বেলা সাড়ে ১১ টায় পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে এসপি প্রলয় কুমার জোয়ারদারের, বিপিএম (বার), পিপিএম সভাপতিত্বে জেলা পুলিশের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন পিবিআই, যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন, পিপিএম। গত এপ্রিল মাসের কর্ম মূল্যায়ণে শ্রেষ্ঠ অফিসার এবং ভালো কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননাপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে শ্রেষ্ঠ ও চৌকস সার্কেল কর্মকর্তা নির্বাচিত হয়েছেন মোহাম্মদ বেলাল হুসাইন, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, ‘ক’ সার্কেল, শ্রেষ্ঠ ও চৌকস অফিসার ইনচার্জ হয়েছেন তাজুল ইসলাম অফিসার ইনচার্জ কোতোয়ালি মডেল থানা, ভালো কাজের স্বীকৃতি স্বরুপ সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। এছাড়া ভালো কাজের স্বীকৃতি স্বরুপ বিশেষ পুরস্কার দেয়া হয়েছে রুপন কুমার সরকার, পিপিএম, অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি), এসআই শামীম হোসেন (ডিবি), এসআই শাহিনুর রহমান (ডিবি), অভিজিৎ সিংহ রায় ভাটপাড়া তদন্ত কেন্দ্র অভয়নগর, এসআই বিকাশ চন্দ্র সরকার চৌগাছা থানা, এসআই এনামুল হক ১৪ নং বিট চৌগাছা থানা, জেলার শ্রেষ্ঠ এসআই হয়েছেন আনছারুল হক কোতোয়ালি মডেল থানা, জেলার শ্রেষ্ঠ এএসআই হয়েছেন আতিয়ার রহমান বেনাপোল পোর্ট থানা।

এছাড়াও এই সভায় তিন জন গ্রাম পুলিশকে পুরস্কৃত করা হয়।
এরা হচ্ছেন কবির উদ্দিন বেনাপোল ইউনিয়ন, সোহাগ হোসেন চাঁচড়া ইউনিয়ন, এবং তোবারক হোসেন, শার্শা ইউনিয়ন। সভায় পুলিশ সুপার বলেছেন কর্মক্ষেত্রে কাজের গতিবৃদ্ধির জন্য আগামিতে পুরষ্কারের পরিমাণ আরো বৃদ্ধি করা হবে। এর আগে সকাল ১০ টায় জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই গত মাসের কল্যাণ সভায় প্রস্তাবিত কল্যাণ মূলক দাবি সর্বসম্মতিক্রমে বাস্তবায়ন করা হয় এবং একই সাথে অফিসার ও ফোর্সের সার্বিক কল্যাণ নিয়ে আলোচনা করা হয়।

এসময় বাংলাদেশ পুলিশ কল্যাণ তহবিল থেকে পাঠানো আর্থিক সাহায্যের ৫০হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। যশোর জেলা পুলিশে কর্মরত কনস্টেবল সৈয়দ আতিকুর জামানের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন পুলিশ সুপার।

চেক প্রদানকালে পুলিশ সুপার শারীরিক ভাবে অসুস্থ কনস্টেবল আতিকুর জামানের শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং তার সাহায্যে জেলা পুলিশ তথা বাংলাদেশ পুলিশ আছে বলে আশ্বস্ত করেন। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশের উর্দ্ধতন আরো কর্মকর্তাগণ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *