Type to search

যশোরে বেসরকারি সংস্থার কর্মীর বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

যশোর

যশোরে বেসরকারি সংস্থার কর্মীর বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

অপরাজেয় বাংলা ডেক্স

যশোরে চাকরি দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে একটি বেসরকারি সংস্থার কর্মীর বিরুদ্ধে। শিক্ষিত বেকারদের নিয়োগ দেয়ার নামে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়া হয়েছে। কয়েক মাস কাজ করানো হলেও বেতন দেয়া হয়নি ভুক্তভোগী তরুণদের।  

চলতি বছর ১৫ই জুলাই যশোরে কাজ শুরু করে উদয়ন সমাজ কল্যাণ সোস্যাইটি নামের বেসরকারি একটি সংস্থা। কিন্তু বিভিন্ন পদে নিয়োগের নামে চাকরি প্রার্থীদের কাছ থেকে জামানত হিসেবে ৭ থেকে ৩৫ হাজার টাকা নেন সংস্থাটির খুলনা বিভাগীয় প্রধান গোলাম আকবর। শুধু তাই নয়, ভুক্তভোগীদের অভিযোগ, প্রশিক্ষণ শেষে একটি প্রকল্পে কাজ করানো হলেও দেয়া হয়নি বেতন।

 

আকবরের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ভুক্তভোগীদের।  বেতনের পাশাপাশি জামানতের টাকা ফেরতের দাবিও তাদের। কয়েকবার চেষ্টা করা হলেও এ বিষয়ে অভিযুক্ত আকবরের বক্তব্য পাওয়া যায়নি।  এদিকে, তার সংস্থারই এক কর্মকর্তা বলছেন, নিয়োগের নামে টাকা তোলায় পড়তে হচ্ছে নানা সমস্যায়।

উদয়ন সমাজ কল্যাণ সোস্যাইটির আঞ্চলিক ব্যবস্থাপক শেখ ওয়াজির আহমেদ বলেন,’এই নিয়োগের সময় আমরা তাকে সাহায্য করেছি। গোলাম আকবর যে কাজ করেছেন সেটার সুরাহা কিভাবে হয় সে বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।’

জেলা প্রশাসক জানান, অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। যশোর জেলা প্রশাসক মোহাম্মদ তমিজুল ইসলাম খান বলেন,’বিষয়টি আমার কাছে কেউ বলেনি। এ বিষয়ে আমার কাছে যদি অভিযোগ আসে আমরা প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করবো।’

গেল বছরের আগস্ট মাসেও প্রতারণার অভিযোগে আকবরকে আটক করেছিলো নড়াইল পুলিশ।  এছাড়া, নড়াইল ও মাগুরায় তার নামে একাধিক চেক প্রতরাণার মামলা রয়েছে।

 

সূত্র, DBC বাংলা