Type to search

প্রভাংশু হত্যাকাণ্ডের আসামীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

জাতীয়

প্রভাংশু হত্যাকাণ্ডের আসামীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

অপরাজেয় বাংলা ডেক্স

গোপালগঞ্জে প্রভাংশু বিশ্বাস হত্যাকাণ্ডের বিচার ও আসামীদের ফাঁসির দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। কোটালীপাড়া উপজেলার সর্বস্তারের জনগনের ব্যানারে এ কর্মসূচী পালিত হয়।

আজ শনিবার বেলা ১২টায় স্থানীয় প্রেসক্লাবের সমানে বঙ্গবন্ধু সড়কের উপর দাঁড়িয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে এলাকাবাসী। এসময় দোষীদের শাস্তির দাবীতে বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড প্রদর্শন করা হয়।

মানববন্ধন চলাকালে নিহতের পিতা প্রেমানন্দ বিশ্বাস, ভাই হিরন্ময় বিশ্বাস, রিনজিত বিশ্বাস, ভাতিজা রিক্তা বিশ্বাস, বোন ঝুনু বিশ্বাস, নিতরের চাচা পুলিন বিশ্বাস, সাগর বিশ্বাস বক্তব্য রাখেন।

এসময় বক্তরা বলেন, ‘দীর্ঘ ২০ বছর আগে প্রভাংশু বিশ্বাসকে হত্যা করা হলেও এখন পযর্ন্ত বিচার হয়নি। ইতিমধ্যে পুলিশ আন্তরিক সহযোগীতা করে মামলার তিন আসামীকে গ্রেফতার করে আদালতে চার্জশিট দিয়েছে। দ্রুত এ হত্যাকাণ্ডের আসামীদের বিচার ও ফাঁসির দাবী জানান তারা।’

মামলাটির তদন্তকারী কর্মকর্তা গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: সানোয়ার হোসেন জানিয়েছেন, এ পর্যন্ত মামলাটি কোটালীপাড়া থানা, জুডিশিয়াল তদন্ত, সিআইডি, পিবিআই ও মুকসুদপুর সার্কেলসহ ৫টি পর্যায়ে তদন্ত করা হয়েছে।

সর্বশেষ সুপ্রীম কোর্টের নির্দেশে গোপালগঞ্জ পুলিশ সুপার তাকে এ মামলার তদন্তের দায়িত্ব দিয়েছেন। দায়িত্ব পেয়ে তদন্ত করে এ হত্যা মামলার তিন আসামীকে গ্রেফতার করা হয়েছে। ইতিমধ্যে মামলার চার্জশিট আদালতে জমা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০০১ সালের ১৫ই মার্চ দিবাগত রাতে কোটালীপাড়া উপজেলার সিকির বাজারের বাংলাদেশ মেডিক্যাল হলের কর্মচারী প্রভাংশু বিশ্বাস (৩৩) ঔষধের দোকানে ঘুমিয়ে থাকাবস্থায় নৃশংসভাবে হত্যা করা হয়।

এঘটনায় নিহতের ভাই রমনী মোহন বিশ্বাস বাদী হয়ে সুধীর কুমার গৌতম, দেবাশীষ বিশারদ ও সুশীল দাসকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

 

সূত্র, DBC বাংলা