Type to search

মানি লন্ডারিং মামলা: জি কে শামীমসহ ৮ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আজ

জাতীয়

মানি লন্ডারিং মামলা: জি কে শামীমসহ ৮ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আজ

যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম সহ ৮ আসামির বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মামলায় অভিযোগ গঠনের শুনানি আজ।

দুপুরে ঢাকার বিশেষ জজ-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হবে। এ মামলায় অপর আসামি হলেন, মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

এর আগে গত ২রা নভেম্বর অভিযোগ গঠনের শুনানির পিছিয়ে নতুন এ তারিখ ঠিক করেন আদালত। এর আগে গত ৫ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ মামলার অভিযোগ পত্র গ্রহণ করেন। এরপর বিচারের জন্য ঢাকার বিশেষ জজ ১০ আদালতে মামলসটি বদলীর আদেশ দেন।

গত ৪ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ আদালতে জিকে শামীম ও তার সাত দেহ রক্ষীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে আটক করা হয়।

এরপর অস্ত্র ও মাদক আইনে দায়ের করা দুই মামলায় যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীমকে ( জি কে শামীম) ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শামীমের কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়েছে। শামীমের কাছে একটি অস্ত্রও পাওয়া যায়।

সূত্র, DBC বাংলা