Type to search

বেনাপোল মহাসড়কের পাশের ঝুঁকিপূর্ণ গাছ অপসারণের দাবি

যশোর

বেনাপোল মহাসড়কের পাশের ঝুঁকিপূর্ণ গাছ অপসারণের দাবি

যশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপূর্ণ শতবর্ষী রেইনট্রি গাছ অপসারণের দাবিতে মানববন্ধন করা হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে যশোরের শার্শা উপজেলার নাভারন বাজারের ব্যবসায়ী সমিতির উদ্যোগে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন পালন করা হয়। ব্যবসায়ী সমিতির পক্ষে আওয়ামী লীগ নেতা মোরাদ হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বিভিন্ন সামাজিক ও ব্যবসায়ী সংগঠনের পাঁচ শতাধিক সদস্য ছাড়াও স্থানীয় সাধারণ জনগণ অংশ নেন।

মানববন্ধনে শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু বলেন, যশোর-বেনাপোল মহাসড়ক পাশে ঝুঁকিপূর্ণ গাছের কারণে স্থল বন্দরের আমদানি-রফতানি ব্যাহত হচ্ছে। এতে সরকার রাজস্ব হারাতে বসেছে। ঝুঁকিপূর্ণ রেইনট্রি গাছের ডালপালা ভেঙে ও উপড়ে পড়ে ইতিমধ্যে হতাহতের ঘটনাও ঘটেছে। মৃত প্রায় এসব গাছের জন্য নাভারন বাজারের ব্যবসায়ীরা আতঙ্কে ব্যবসা পরিচালনা করতে পারছে না। যশোর-বেনাপোল মহাসড়কের মৃত ও ঝুঁকিপূর্ণ গাছগুলো এখন জীবনের জন্য হুমকি। সরকারের কাছে দাবি জানিয়ে ব্যবসায়ীরা রাস্তায় নামতে বাধ্য হয়েছে। যাতে মৃতপ্রায় এসব গাছ দ্রুত অপসারণ করা হয়।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মোরাদ হোসেন, ব্যবসায়ী আব্দুস সবুর, নাসিম রেজা পিন্টু, মাজহারুল ইসলাম, পলাশ হোসেন, জাহিদ হোসেন, উত্তম কুমার, নাজমুল হোসেন, আনোয়ারুল ইসলাম, আব্দুল করিম, আব্দুল হক প্রমুখ।