Type to search

বেনাপোল ইমিগ্রেশনে কাস্টমস কর্মকর্তার ঘুষ নেওয়ার অভিযোগ

জাতীয়

বেনাপোল ইমিগ্রেশনে কাস্টমস কর্মকর্তার ঘুষ নেওয়ার অভিযোগ

অপরাজেয় বাংলা ডেক্স
 বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে কর্মরত কাস্টমসের দুই সহকারী রাজস্ব কর্মকর্তার বিরুদ্ধে ভারত থেকে ফিরে আসা এক পাসপোর্ট যাত্রীর কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে।

বুধবার (১৬ ডিসেম্বর) দুপুরে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে কাস্টমস তল্লাশির সময় এ ঘটনা ঘটে।

ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্ট যাত্রী জসিম উদ্দিন জানান, ‘আমি ভারত থেকে বাংলাদেশে প্রবেশের পর ইমিগ্রেশন কার্যক্রম শেষ করে কাস্টমস তল্লাশি কেন্দ্রে যাই। পরে স্ক্র্যানার মেশিনে ব্যাগ দেওয়া হলে ব্যাগের ভেতর ৪টি থ্রিপিস, কিছু চকলেট ও বাচ্চাদের পোষাক দেখে তল্লাশি কেন্দ্রে থাকা কাস্টমস কর্মকর্তা শাহ জামাল ও আবুল কালাম জানিয়ে দেন এসব মালামাল নেওয়া যাবে না। এসব মালামাল জব্দ করে আপনাকে পুলিশে দেওয়া হবে’।

তিনি জানান, মালামাল জব্দ করে পুলিশে দেওয়ার কথা বললে আমি রীতিমতো ভয় পেয়ে যাই। পরবর্তীতে সহকারী রাজস্ব কর্মকর্তা শাহ জামাল আমাকে একটি ছোট কাচের ঘরে নিয়ে ৫ হাজার টাকা দাবি করেন এবং আরও অনেক ভয়ভীতি দেখান। তখন আমি বাধ্য হয়ে আমার কাছে থাকা ৪ হাজার টাকার মধ্যে ৫০০ টাকা বাড়িতে যাওয়ার ভাড়া রেখে ৩ হাজার ৫০০ টাকা দিতে চাই কিন্তু তিনি নেননি। পরে তিনি ৪ হাজার টাকা নিয়ে আমাকে ছেড়ে দেন।

এ ব্যাপারে বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার নেয়ামুল ইসলাম জানান, কোনো পাসপোর্ট যাত্রী আমার কাছে অভিযোগ করেননি। তবে তিনি বিষয়টি বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দেখবেন বলে জানিয়েছেন।

অভিযুক্ত সহকারী রাজস্ব কর্মকর্তা আবুল কালামকে ফোন করে সাংবাদিক পরিচয় দিয়ে ঘুষ নেওয়ার কথা জানতে চাইলে তিনি এ বিষয়ে কোনো কথা বলবেন না বলে ফোন কেটে দেন।

 সূত্র,  বাংলানিউজটোয়েন্টিফোর.কম