Type to search

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার দুই বছর, বিচারের অপেক্ষায় পরিবার

জাতীয়

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার দুই বছর, বিচারের অপেক্ষায় পরিবার

অপরাজেয়বাংলা ডেক্স
বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের দুই বছর আজ। এখনো বিচার শেষ না হওয়ায় হতাশ তার পরিবার।

হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দেখে যেতে চান আবরারের দাদা ৯০ বছরের আব্দুল গফুরসহ পরিবারের সদস্যরা।

কুষ্টিয়ার কুমারখালীর কয়া গ্রামের বরকত উল্লাহ ও রোকেয়া দম্পত্তির বড় সন্তান আবরার ফাহাদ। ২০১৯ সালের ৬ই অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের একটি কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরদিন প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে উঠে ক্যাম্পাসসহ সারা দেশ।

হত্যার দুই বছরেও বিচারের অপেক্ষা কাটেনি তার পরিবারের। নাতি হত্যার বিচারের প্রতীক্ষায় ৯০ বছর বয়সী দাদা আব্দুল গফুর বিশ্বাস। এখনও আবরারের জামা-কাপড়, বই, ব্যবহৃত জিনিসপত্রে প্রিয় ছেলেকে খুঁজে ফেরেন মা রোকেয়া খাতুন। হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চান মা রোকেয়া খাতুন। আবরারের পরিবারের এখন একটাই দাবি দ্রুত রায় ঘোষণার পর তা বাস্তবায়ন করা।

আবরারের ছোট ভাই আবরার ফায়াজ জানান, দীর্ঘদিন হয়ে যাওয়া মামলা ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করবে আসামিরা। তাই দ্রুত রায় ঘোষণা করে আসামিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি ফায়াজের।

২০১৯ সালের ১৩ই নভেম্বর ২৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে গোয়েন্দা পুলিশ। ২০২০ সালের ১৫ই সেপ্টেম্বর ২৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে শুরু হয় বিচারকাজ। এর ১ বছর পর রাষ্ট্রপক্ষের আবেদনে ফের নতুন করে অভিযোগ গঠন করা হয়। মামলার ২২ আসামি কারাগারে থাকলেও এখনও পলাতক তিনজন। এ ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে ৮ জন। আগামী ২০শে অক্টোবর মামলার পরবর্তী শুনানি হওয়ার কথা রয়েছে।

সূত্র,ডিবিসি নিউজ