Type to search

বিধিনিষেধ ১০ই আগস্ট পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন

জাতীয়

বিধিনিষেধ ১০ই আগস্ট পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন

অপরাজেয়বাংলা ডেক্স: করোনার সংক্রমণরোধে চলমান বিধিনিষেধ (লকডাউন) আগামী ১০ই আগস্ট রাত ১২টা পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ এ  প্রজ্ঞাপন জারি করে। এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিধিনিষেধের মধ্যে শিল্প কারখানা ও অভ্যন্তরীণ বিমান চলাচল চালু থাকবে।

এর আগে, ৫ আগস্ট বিধিনিষেধের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি তা আরও ১০ দিন বৃদ্ধির পরামর্শ দেয়। তবে, আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে কঠোর বিধিনিষেধের মেয়াদ পাঁচ দিন বাড়িয়ে ১০ আগস্ট পর্যন্ত করা হয়। সংক্রমণ ঠেকাতে চলমান কঠোর বিধিনিষেধের এই সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

এদিকে, ১ আগস্ট থেকে কেবল রপ্তানিমুখী শিল্প কলকারখানা খোলার অনুমোদন দেওয়া হয়েছিল, সেটা বলবৎ থাকবে। এ ছাড়া স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে। গণপরিবহন, অফিস বন্ধ রাখাসহ বাকি বিধিনিষেধগুলো আগের মতোই চলবে।

এর আগে, করোনা সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করায় গেল ১লা জুলাই থেকে কঠোর বিধিনিষেধ ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। তবে, কোরবানির ঈদ ও জীবন-জীবিকার প্রশ্নে ১৫ জুলাই থেকে ২২ জুলাই মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়। এরপর ঈদ উদযাপন শেষে গেল ২৩ জুলাই থেকে ফের ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। সেই বিধিনিষেধের মেয়াদ আজ রাত ১২টায় শেষ হওয়ার কথা ছিল।সূত্র,ডিবিসি নিউজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *