Type to search

বাংলাদেশ থেকে শ্রমিক নিতে চান বুখারেস্টের মেয়র

জাতীয়

বাংলাদেশ থেকে শ্রমিক নিতে চান বুখারেস্টের মেয়র

অনলাইন ডেস্ক:পরিচ্ছন্নতা কর্মীসহ বাংলাদেশ থেকে দক্ষ ও অদক্ষ শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছেন রোমানিয়ার রাজধানী বুখারেস্টের মেয়র রবার্ট সোরিন নেগোইতা। রবিবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনর মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে সাক্ষাতের সময় এ আগ্রহের কথা জানান রবার্ট সোরিন নেগোইতা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈঠকে মেয়র রবার্ট নেগোইতা বুখারেস্টে দক্ষ ও অদক্ষ শ্রমিকসহ পরিচ্ছন্নতা কর্মীর চাহিদা রয়েছে বলে জানান। বাংলাদেশ থেকে সেই চাহিদার একাংশ পূরণের আগ্রহ ব্যক্ত করেন তিনি। এ সময় মেয়র শেখ তাপস তার আগ্রহের জন্য ধন্যবাদ জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

দুই মেয়রের সাক্ষাতের সময় ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ এবং বুখারেস্ট পুলিশের ডেপুটি মেয়র ভিক্টর নিয়াগু, বুখারেস্টের সিটি ম্যানেজার মারিউস ড্যানিয়েল সিওবিকা, রোমানিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বুখারেস্টের মেয়র রবার্ট সোরিন নেগোইতা ও তাঁর সফরসঙ্গীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে রোমানিয়ার মেয়র বঙ্গবন্ধু ভবনের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন এবং পরিদর্শন বইয়ে তাঁর মন্তব্য লিখেন।

জানা গেছে, মেয়র শেখ ফজলে নূর তাপসের আমন্ত্রণে বুখারেস্টের মেয়র রবার্ট নেগোইতা গত শনিবার সন্ধ্যায় পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন। ঢাকায় অবস্থানকালে তাঁর দক্ষিণ সিটি করপোরেশনের একাধিক অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা রয়েছে।
সূএ:বাংলাদেশ প্রতিদিন