Type to search

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির( মার্কসবাদী) খুলনা জেলার সম্মেলন অনুষ্ঠিত

খুলনা

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির( মার্কসবাদী) খুলনা জেলার সম্মেলন অনুষ্ঠিত

প্রিয়ব্রত ধর,ভ্রাম্যমান প্রতিনিধি:
 অসাম্প্রদায়িক, শোষণমুক্ত সমাজ গড়ার প্রত্যয় নিয়ে ‘ কৃষি ও কৃষক বাঁচাও, পাটকল,চিনিকল চালু, সন্ত্রাস, দুর্নীতি, লুটপাট, সাম্প্রদায়িকতা- মৌলবাদ রুখ- কমিউনিস্ট ঐক্য গড়ে তোল ‘ এই প্রত্যয় নিয়ে আজ ১৮ ডিসেম্বর  শুক্রবার সকাল ১১ টার দিকে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার বরুনাবাজারের ধামালিয়া ইউনিয়ন কমপ্লেক্স বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির( মার্কসবাদী) খুলনা জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়।
প্রখ্যাত শ্রমিক নেতা কম, মোজাম্মেল হক খানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কম. ইকবাল কবীর জাহিদ। সভায় বক্তব্য রাখেন পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য তুষার কান্তি দাস, খুলনা জেলার আহবায়ক গাজী নওশেদ আলী,  খুলনা জেলার বাম জোটের সমন্বয়ক কম, মনির হোসেন, সিপিবির কেন্দীয় নেতা কম. এম এ রশিদ, ইউনাইটেড কমিউনিস্ট লীগনেতা মোস্তফা খালিদ, বাসদ নেতা জনার্দন দত্ত নান্টু, গনসংহতি নেতা মনির চৌধুরী, কমিউনিস্ট লীগ নেতা আনিসুর রহমান মিঠু, কৃষক নেতা লুৎফর রহমান, ছাত্র নেতা আলামিন শেখ, মিন্টু ইসলাম মিঠুসহ বামঘরানার অন্যান্য নেতৃবৃন্দ।
সভায় বক্তারা সম্প্রতিক সময়ে  জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙাকে দেশের স্বাধীনতার উপর হস্তক্ষেপ বলে মনে করেন।এছাড়া সম্প্রতিক সময়ে পাটকল চিনিকল বন্ধের তীব্র প্রতিবাদ জানান এবং কৃষি ও কৃষক বাঁচানোর জন্য দক্ষিণ বঙ্গের ভবদহ সমস্যার সমাধানের জন্য টিআরএম প্রকল্প গ্রহণসহ বাংলাদেশের সম্প্রতিক কালের রাজনৈতিক সমস্যা বিশ্লেষন ও সমস্যা সমাধানের উপায় নিয়ে আলোচনা করেন।
 সভাশেষে সর্বসম্মতিক্রমে শ্রমিকনেতা মোজাম্মেল হক খানকে সভাপতি এবং গাজী নওশের আলীকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়। অন্য সদস্যরা হলেন, গাজী লুৎফর রহমান, মোখলেছুর রহমান, স্বপন কুমার মল্লিক, শফিউর রহমান, গোলাম হোসেন মোড়ল, তুহিন আহম্মদ, পবিত্র হালদার, জামাল মোল্যা। বাকি ৫ জনকে পরবর্তিতে কো অপ্ট করার সিদ্ধান্ত হয়।
Attachments