Type to search

পৌর নির্বাচন: আ.লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু কাল

জাতীয়

পৌর নির্বাচন: আ.লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু কাল

অপরাজেয় বাংলা ডেক্স

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নির্বাচন কমিশন ঘোষিত প্রথম ধাপের ২৫টি পৌরসভা নির্বাচনে প্রার্থী হতে দলের মনোনয়নপ্রত্যাশীদের জন্য আবেদনপত্র বিতরণ করবে কাল মঙ্গলবার থেকে।

আজ সোমবার দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী শুক্রবার পর্যন্ত চার দিন সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করা হবে। দলের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

সংশ্লিষ্ট জেলা/ উপজেলা/ পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত রেজুলেশনে প্রস্তাবিত প্রার্থীরা মনোনয়ন ফ সংগ্রহ করতে পারবেন। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং কোনো ধরনের লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে।

রবিবার নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপে ভোট নেওয়া হবে আগামী ২৮ ডিসেম্বর। পৌরসভাগুলো হলো- পঞ্চগড় জেলার পঞ্চগড়, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ী, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম, রাজশাহীর পুঠিয়া ও কাটাখালী, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গা জেলার চুয়াডাঙ্গা, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালীর কলাপাড়া, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ, ঢাকার ধামরাই, গাজীপুরের শ্রীপুর, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনার মদন, সুনামগঞ্জের দীরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং চট্টগ্রামের সীতাকুণ্ড।

এই নির্বাচনে প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ৩ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের সময়সীমা ১০ ডিসেম্বর।

সূত্র,ঢাকা টাইমস