Type to search

পাটকেলঘাটায় বাল্য বিয়ের দায়ে ভ্রাম্যমাণ আদালতে মাকে জরিমানা

সাতক্ষীরা

পাটকেলঘাটায় বাল্য বিয়ের দায়ে ভ্রাম্যমাণ আদালতে মাকে জরিমানা

নাজমুল হাসান মিঠু পাটকেলঘাটা  প্রতিনিধি ।।
পাটকেলঘাটার কুমিরায় ৯ম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্রীকে বিয়ে দেয়ার অপরাধে কনের মাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার (৫ মার্চ) সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মোঃ রুহুল কুদ্দুস তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদন্ড প্রদান করেন। পাটকেলঘাটার কুমিরা গ্রামের রনজিত সরকারের স্ত্রী শ্যামলী সরকারকে উক্ত জরিমানা করা হলে তিনি তা নগদে পরিশোধ করে দেন।
 সাতক্ষীরা সদর উপজেলার ছনকা গ্রামের বিনয় সরকারের পুত্র প্রসেনজিৎ সরকারের সাথে মেয়েকে বিয়ে দেয়ার অপরাধে উক্ত জরিমানা করা হয়। এ সময় বাল্যবিযের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয় এবং মেয়েকে ছেলের বাড়ি থেকে ফিরিয়ে আবারও স্কুলের পাঠানোর প্রতিশ্রুতি প্রদান করে মুচলেকা গ্রহণ করা হয়।
তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার জানান, গোপনে সাতক্ষীরা সদর উপজেলার ছনকা গ্রামের বিনয় সরকারের পুত্র প্রসেনজিৎ সরকারের সাথে কুমিরা গ্রামের ৯ম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্রীর বিয়ে হয়। ঐ ছাত্রীর মাকে  রবিবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করা হয়। এ সময় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা অনুযায়ী মেয়েকে বিয়ে দেয়ার অপরাধে তার মাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মোঃ রুহুল কুদ্দুস।