Type to search

পরীক্ষা বাড়লেও কমেছে শনাক্ত ও মৃতের সংখ্যা

জাতীয়

পরীক্ষা বাড়লেও কমেছে শনাক্ত ও মৃতের সংখ্যা

গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে।

নতুন ২২ জনসহ এ পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছে মৃতের সংখ্যা ৭ হাজার  ৮০৩ জনে দাঁড়ালো। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৪৯ জনের। এর ফলে দেশে এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ২৩ হাজার ৩০২ জনে। সোমবার (১১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ১৮১টি। আর দেশের মোট ১৯৩টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯৭টি। এর মধ্যে ৮৪৯ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ০২ শতাংশ। আর এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫২ শতাংশ। এছাড়া  করোনা শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

করোনা আক্রান্ত হওয়ার পর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৯১৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৭ হাজার ৭১৮ জন। সে হিসেবে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও ৭ জন নারী।

এর আগে, গতকাল রবিবার ২৪ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া গতকাল নতুন করোনা রোগী শনাক্ত হয় ১ হাজার ৭১ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর অর্থাৎ ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সূত্র, DBC বাংলা