Type to search

নড়াইল-২ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী কে এম ফজলুল হক এর নির্বাচনী ইশতেহার!

রাজনীতি

নড়াইল-২ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী কে এম ফজলুল হক এর নির্বাচনী ইশতেহার!

 

আমার নির্বাচনী ইশতেহার!
কে এম ফজলুল হক
জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী
নড়াইল-২,(লোহাগড়া-নড়াইল)।

সম্মানীত নড়াইলবাসী

আসছালামু আলাইকুম- ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু !সমগ্র দেশের লক্ষ-কোটি মানুষের মতো আপনিও হয়তো রাজনীতির প্রতি বিরক্ত হয়ে ওঠেছেন।রাজনীতিবিদ দেখলে বা তাদের কথা শুনলে আপনি হয়তো আগের মতো মনোযোগী হয়ে তাদের কথা শুনেন না।গত কয়েক বছরের হানা হানি-মারামারি,খুন-হত্যা -গুম,দ্রব্যমূল্যর উদ্ধগতী,দুর্নীতি,বেকারত্ব ও সামাজিক শোষনের শিকার আপনাকে হয়তো বিক্ষুব্দ করে তুলেছে। ক্ষোভের আগুনে জ্বলতে জ্বলতে আপনি যখন প্রায় কয়লা হতে বসেছেন,অসংখ্য মানুষের কান্না,চাপা ক্ষোভ আর লাশের পোড়া ও পঁচা গন্ধে আমিও আপনাদের মতো বেদনাহত, ভারাক্রান্ত এবং ক্লান্ত হয়ে পড়েছি।এই অবস্থায় নিজেকে নড়াইল ২ আসনে(লোহাগড়া-নড়াইল)প্রার্থী হিসেবে আপনাদের সামনে উপস্থাপন করছি।

প্রিয় নড়াইলবাসী-আসমান ও জমিনের মালিক মহান আল্লাহ রব্বুল আলামিনকে হাজির-নাজির জেনে বলছি-বিশ্বাস করুন !আমি অন্যসব রাজনীতিবিদদের মতো নই।লোভের আগুনে উত্তপ্ত হয়ে আমি কোন দিন অন্যের হক নষ্ট করিনি। নিজের স্বার্থের জন্য ক্ষমতাবানদের নিকট মাথা নত করিনি।নিজের বিবেককে বন্ধক রেখে দূর্নীতিবাজদের সঙ্গে উল্লাস নৃত্য করিনি- বরং প্রতিবাদ করেছি- মানুষের কথা বলেছি-দেশের কথা বলেছি।এই লোহাগড়া- নড়াইলের তরুন-তরুনী, যুবক যুবতী এবং সম্মানীত বয়োজেষ্ঠগনের অনেকেই আমাকে চেনেন এবং জানেন।আমি প্রচলিত রাজনীতির স্রোতে গা ভাসাইনি এবং ভাসাবো না ইনশা আল্লাহ।সৃষ্টির সেরা জীব মানুষ হিসেবে আল্লাহ আমাকে যে জ্ঞান-বুদ্ধি-প্রজ্ঞা দান করেছেন তা দিয়ে আমি কেবল নিজের কথা চিন্তা করিনি-আপনাদের কথাও চিন্তা করেছি।তাবৎ দুনিয়ার বড় বড় নেতা এবং মহান শাসকগনের জীবনী পড়েছি- তাদের কর্মকান্ড নিয়ে গবেষণা করেছি।কিভাবে তারা একটি অসহায় সম্প্রদায় কিংবা জাতিকে নেতৃত্ব দিয়ে সভ্যতার স্বর্ন শিখরে পৌঁছে দিয়েছেন সেই সব কাহিনী মুখস্ত করেছি আর বাংলাদেশের কথা ভেবেছি- আর নড়াইল বাসীর কথা ভেবেছি।আর সেই ভাবনা থেকেই নিজেকে বহুদিন ধরে প্রস্তুত করেছি একজন যোগ্য সাংসদ সদস্য হিসেবে আপনাদের সেবায় আমার মন -মননশীলতা – চিন্তা চেতনা- বুদ্ধি প্রজ্ঞা এবং শ্রম ও সময়কে উৎসর্গ করার জন্য।

নির্বাচনের মাঠে কথা মালার ফুলঝুরি ঝরছে– প্রতিশ্র“তির বন্যা বইছে এবং অসম্ভবকে সম্ভব করার নানা সব যাদু মন্ত্র উপস্থাপন করা হচ্ছে। আমি সংসদ সদস্য নির্বাচিত হলে আমি সবার আগে একথা প্রমান করবো যে- আমি আপনাদের লোক। আমার অফিসটি মুলত আপনাদের অফিস।আপনারা আমার অফিসে যাবেন একবুক আশা নিয়ে এবং ফিরবেন হাসি মুখে। আমি আপনাদেরকে বিশ্বাস করাবো এবং আপনাদের মনে এই আস্থা গড়ে তুলবো যে- আপনাদের সাংসদ চোর নয়-তিনি টেন্ডারবাজি,দোকান বরাদ্ধ,ঘুষ-দূর্নীতি, নিয়োগ বানিজ্য করেন না।তিনি আপনাদের সমস্যা বোঝেন এবং সেগুলো সমাধানের জন্যে রাত দিন কাজ করেন।তিনি আপনাদের অভিভাবক হিসেবে আপনাদেরকে বিপদের সময় সাহায্য করবেন- আপনাদের পাশে থেকে পরামর্শ দিবো এবং প্রয়োজনে সেবকরূপে শুশ্র“ষা করবো।দূর্নীতিবাজ কর্মচারীদের দৌরাত্বএবং অত্যাচার বন্ধ করার জন্য আপনাদের দরকার হবে একজন সৎ,সাহসী, চরিত্রবান এবং জ্ঞান-বুদ্ধি সম্পন্ন সাংসদ সদস্যর। কর্মকর্তা কর্মচারীদের দক্ষতাবৃদ্ধি,তাদের নিকট থেকে কাজ আদায় এবং তাদেরকে নড়াইল বাসীদের প্রতি শ্রদ্ধাশীল করে তুলতে না পারলে নড়াইলের উন্নয়ন সম্ভব নয়।আমার মনে হয় অতীতের সাংসদ সদস্যগন জনগনের বিশ্বাস ও আস্থা অর্জন করতে পারেননি- নড়াইলবাসী একবারের জন্যও ভাবতে পারেনি-সংসদ সদস্যর চেয়ারে বসে থাকা লোকটি নিজের কথা না ভেবে আমাদের কথা ভাবছে-কিংবা নিজের উন্নয়ন না করে নড়াইলের উন্নয়ন করছে।অন্যদিকে সম্ভবত সাংসদ সদস্যগণ ভাবেনি যে- তার চেয়ারটি আল্লাহর নেয়ামত এবং জনগনের আমানত।তারা হয়তো চেয়ারটিকে মনে করেছেন সিংহাসন।
একটি সুখী এবং সমৃদ্ধশালী নড়াইর গড়ে তোলার জন্য আমি সরকারের প্রত্যেকটি মন্ত্রনালয়- বিভাগ এবং অনুবিভাগের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তুলবো। প্রত্যেকটি কাজ পারস্পারিক সহযোগীতা এবং সমন্বয়ের মাধ্যমে করবো।নড়াইল বাসীর দৈনন্দিন সমস্যা জানার জন্য নিয়মিত ভাবে অফিসে নিজে উপস্থিত থেকে মাসিক মত বিনিময় সভার আয়োজন করবো।এর বাইরে নাগরিক গন যাতে জরুরী প্রয়োজনে সব সময় সাংসদ সদস্যকে পেতে পারে সেই জন্য আমার অফিস,বাসা,মোবাইল সকলের নিকট উন্মুক্ত করে দিবো ইন্শা আল্লাহ।
একটি নীতিনিষ্ঠ সমাজ গড়ে তোলার জন্য দুষ্টের দমন,শিষ্ঠের পালন,ছোটদেরকে স্নেহ এবং বড়দেরকে সমীহ করা সহ বাঙালীর হাজার বছরের সামাজিক ঐতিহ্য সমূহ পুনঃ প্রতিষ্ঠা করার জন্য কাজ করে যাবো।

নড়াইল ও লোহাগড়ার প্রতিটি ইউনিয়নে তরুনদের জন্য ইয়ুথ ক্লাব,কর্মজীবিদের জন্য প্রফেশনাল ক্লাব, বয়স্কদের জন্য সিনিয়র সিটিজেন ক্লাব গঠন করা হবে সংসদ সদস্যর নিজস্ব তত্ত্বাবধানে।এই তিনটি সংগঠনের মাধ্যমে সামাজিক সম্প্রীতি,জাতীয় ও নৈতিক মূল্যবোধ সৃষ্টি এবং সংরক্ষনের ব্যবস্থা করা হবে।নির্বাচনী এলাকার সন্ত্রাস দমন, মাদক নিয়ন্ত্রন, নারী নির্যাতন রোধ,বাল্য বিবাহ,শিশু নির্যাতন, বস্তিবাসীর জীবন মান উন্নয়ন,ভবঘুরে,ছিন্নমুল পাগল ও ভিক্ষুকদের পূনর্বাসনের জন্য সরকারের বিভিন্ন সংস্থার সঙ্গে সহযোগীতায় পরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়ন করবো।ভেজাল রোধে মোবাইল কোর্ট এবং খাদ্য দ্রব্যের মান নিয়ন্ত্রনে সর্বোচ্চ কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।
প্রিয় নড়াইল-২(লোহাগড়া নড়াইল)বাসী- পরিকল্পনার কথা বললে- অনেক বলতে পারবো। কিন্তু কথা বলার চেয়ে আপনাদের দরকার পড়বে একজন মানুষের যিনি কিনা সুনামের সাথে সততা এবং ন্যয়পরায়নতার সংমিশ্রন ঘটিয়ে অনেক সফল কর্ম সম্পাদনের যোগ্যতা রাখেন।আপনারা দয়া করে সকল সাংসদ সদস্য প্রার্থীর খোঁজ খবর নিন এবং যাকে যোগ্য মনে করেন তাকেই ভোট দিবেন। ইন্শা আল্লাহ ! কথা দিচ্ছি-সর্বশক্তি দিয়ে ঈমানের সঙ্গে দায়িত্ব পালন করবো। ইনশাআল্লাহ।