Type to search

নির্বাচনের আগেই দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

জাতীয়

নির্বাচনের আগেই দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

অপরাজেয়বাংলা ডেক্স: শেখ হাসিনা আরও বলেন, নির্বাচন আসছে, কাজেই দলকে আরো শক্তিশালী করে তোলার বিষয়ে মনযোগী হতে হবে। করোনার সময় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে, সেভাবে আর কোনো রাজনৈতিক দলকে মানুষের পাশে দাঁড়াতে দেখিনি। এ ব্যাপারে অন্য দলগুলোর কোনো আগ্রহ ছিলো না। তাদের কাজই ছিলো প্রতিদিন টেলিভিশনে বক্তৃতা ও বিবৃতি দেয়া এবং আওয়ামী লীগের সমালোচনা করা। তাদের একটাই কাজ আওয়ামী লীগকে দোষারোপ করা।

বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) গণভবনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় সূচনায় বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন দলীয় সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বিপদ হয়ে গিয়েছিলো যে, ভারতে এতো ব্যাপকহারে করোনা দেখা দিলো, চুক্তি থাকা সত্বেও তারা ভ্যাকসিন সাপ্লাই দিতে পারছিলো না। তারপরেও পৃথিবীর যেখান থেকে পেরেছি, ভ্যাকসিন সংগ্রহ করেছি। আর সমস্যা হবে না। সবচেয়ে বড় কথা মানুষের কোনো কাজের সুযোগ ছিলো না। সেই সময় দলীয় নেতাকর্মীরা নিজের জীবনের ঝুঁকি নিয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করেছে।

‘আশ্রয়ণ-২ প্রকল্পের’ কর্মসূচিতে অনিয়ম সৃষ্টির অপচেষ্টাকারীদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, কতিপয় অসাধু মানুষের মনবৃত্তি জঘন্য। কয়েকটা জায়গায় দেখলাম ঘর ভেঙে পড়ছে। বিভিন্ন জায়গার এমন ছবি দেখার পর সার্ভে করালাম কোথায় কী হচ্ছে। প্রায় দেড় লাখ ঘর আমরা বিভিন্ন এলাকায় তৈরি করে দিয়েছি। ৩০০টি ঘর কিছু মানুষ বিভিন্ন এলাকা থেকে গিয়ে হাতুড়ি ও শাবল দিয়ে ভেঙে তারপর মিডিয়ায় ছবি তুলেছে। এদের নামের তালিকা তদন্ত করে বের করা পুরো রিপোর্ট আমার কাছে। গরীবের জন্য ঘর করে দিচ্ছি, সেই ঘরগুলো এভাবে ভাঙতে পারে ছবিগুলো দেখলে বোঝা যায়। যেসব মিডিয়া এগুলো ধারণ করে প্রচার করে, সেটা কীভাবে হলো তা কিন্তু তারা করছে না। গরীবের ঘরে হাত দেয় কীভাবে। নেতাকর্মীদের এ ব্যাপারে আরো সতর্ক থাকা দরকার।

 শেখ হাসিনা বলেন, তদন্তে ৯টি জায়গায় দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে। কয়েকটা জায়গায় দুর্নীতির প্রমাণ পেয়েছি। যেমন এক জায়গায় ৬০০ ঘর, সেখানে প্রবল বৃষ্টিতে মাটি ধসে ৩-৪টি ঘর নষ্ট হয়েছে। ইউএনও ও ডিসিসহ সরকারি কর্মচারিদের ওপর এগুলোর তদারকির দায়িত্ব ছিলো। যাদের অনেকেই এগিয়ে এসেছেন। অনেকে অল্প পয়সায় ইট সরবরাহ করেছেন।
সূত্র,আমাদেরসময়.কম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *