Type to search

নওয়াপাড়ায় সারের বস্তায় ওজনে কম দেওয়ায় এবার আমদানীকে জরিমানা

অভয়নগর

নওয়াপাড়ায় সারের বস্তায় ওজনে কম দেওয়ায় এবার আমদানীকে জরিমানা

স্টাফ রিপোর্টার

যশোরের অভয়নগর উপজেলার চেঙ্গুটিয়ায় এমওপি(মিউরেট অব পটাশ) সার কম দিয়ে বস্তা ভর্তি করায় এক বেসরকারি সার আমদানিকারককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত সোমবার দুপুরে উপজেলার চেঙ্গুটিয়ায় বেসরকারি সার আমদানিকারক মেসার্স ফারিয়া ট্রেডার্সের স্বত্ত্বাধিকারীকে এ জরিমানা করেন।
অভয়নগর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তানজিলা আখতার আদালতটি পরিচালনা করেন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, যশোর কার্যালয় সূত্র জানায়, মেসার্স ফারিয়া ট্রেডার্স সরকারের দেওয়া ভর্তুকির আওতায় ওই এমওপি সার বেলারুশ থেকে আমদানি করে জাহাজে করে দেশে আনে। এরপর সার ছোট জাহাজে করে খোলা অবস্থায় যশোরের অভয়নগর উপজেলার চেঙ্গুটিয়ায় ২ নম্বর ঘাটে আনা হয়। পরে খোলা ওই সার ৫০ কেজির বস্তায় ভরতি করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ৫০ কেজির এমওপি সারের বস্তায় ২০০ গ্রাম থেকে ৩০০ গ্রাম কম দিয়ে সার বস্তায় ভরতি করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে আজ সোমবার দুপুর দুইটার দিকে উপজেলার চেঙ্গুটিয়া ২ নম্বর ঘাটে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে ৫০ কেজির এমওপি সারের বস্তায় ২০০ গ্রাম থেকে ৩০০ গ্রাম সার কম পাওয়া যায় । এ সময় মেসার্স ফারিয়া ট্রেডার্সের স্বত্ত্বাধিকারীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
সহকারী কমিশনার(ভূমি) তানজিলা আখতার বলেন, ৫০ কেজির এমওপি সারের বস্তায় ২০০ গ্রাম থেকে ৩০০ গ্রাম কম দিয়ে ভর্র্তি করায় ওজনে কারচুপির অভিযোগে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৬ ধারায় মেসার্স ফারিয়া ট্রেডার্সের স্বত্ত্বাধিকারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।