Type to search

তালায় নৈশ প্রহরী পদে ১০লক্ষ টাকা ঘুষ বানিজ্যের অভিযোগ 

সাতক্ষীরা

তালায় নৈশ প্রহরী পদে ১০লক্ষ টাকা ঘুষ বানিজ্যের অভিযোগ 

পাটকেলঘাটা প্রতিনিধি: সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা বহুমূখী আদর্শ উচ্চ বিদ্যালয়ে নৈশ প্রহরী পদে ১০লক্ষ টাকার ঘুষ বানিজ্যের অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক আব্দুল হাইয়ের বিরুদ্ধে। অপরদিকে দায় এড়িয়ে ঘুষ বানিজ্যকে অস্বীকার করেছে বিদ্যালয় কর্তৃপক্ষসহ সংক্লিষ্ট শিক্ষা কর্মকর্তারা।
শনিবার (১৩মে) সকালে পাটকেলঘাটা আদর্শ বহুমুখী বিদ্যালয়ে নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হয়। এ সময় সাংবাদিকরা ভিডিও ধারন করলে কুমিরা ইউনিয়নের আওয়ামীলীগের সাধারন সম্পদক রফিকুল ইসলাম সাংবাদিকদের উপর ক্ষিপ্ত হয়ে ভিডিও ধারন বন্ধ করতে বলেন অভিযোগ করেন উপস্থিত সংবাদকর্মীরা। পরবর্তীতে বিদ্যালয়ের গেট বন্ধ করে ৪ জন পরিক্ষাথী অংশগ্রহন করিয়ে চুড়ান্ত নিয়োগ সম্পন্ন করা হয় বলে জানান তিনি ।
অনুসন্ধানে জানা যায়,চলতি বছরের মার্চ মাসে আজকের পত্রিকা ও দৈনিক পত্রদুত পত্রিকায় নৈশ প্রহরী পদে বিজ্ঞপ্তি দেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। নিয়োগে চার জন পরীক্ষার্থী অংশ নিলেও এ বিষয়ে তাদের নাম জানাতে আপত্তি করে বিদ্যালয় কর্তৃপক্ষ। অবশেষে আজ শনিবার(১৩মে) সকালে শিক্ষা কর্মকর্তার উপস্তিতে বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়। ওই সময় দশ লক্ষ টাকার বিনিময়ে লালচন্দ্রপুর গ্রামের জৈনেক কোমরউদ্দীনের ছেলে আলীমকে নৈশ প্রহরী হিসাবে নিয়োগ দেয় প্রধান শিক্ষক হাই বলে স্থানীয়দের দাবী।
অপরদিকে অভিযোগ অস্বীকার করে পাটকেলঘাটা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সরুলিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল হাই জানান,  সকালে শিক্ষা কর্মকর্তাদের উপস্থিতে বিদ্যালয়ে নৈশ প্রহরী পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। স্বচ্ছতার ভিত্তিতে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সেখানে কোন আর্থিক লেনদেন হয়নি বলে তিনি দাবী করেন।
পাটকেলঘাটা আদর্শ উচ্চ মাধ্যমিক বহুমুখী বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সংকর সাধু জানান, আজ ১জন নৈশপ্রহরি নিয়োগ দেওয়া হয়েছে। উক্ত পদের জন্য ৩ পরিক্ষার্থী অংশগ্রহন করেন বলে শুনেছি। তবে নিয়োগ সংক্রান্ত বিষয়ে কেউ কোন টাকা পয়সা নিয়েছে কিনা সেটা আমার জানা নেই।
তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ ফিরোজ আহম্মেদ জানান,নিয়োগ পরীক্ষা হয়েছে সত্য তবে কোন ঘুষ বানিজ্য হয়নি। তিনি বলেন নিজে উপস্থিত থেকে স্বচ্ছতার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছেন বলে দাবী করেন তিনি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *