Type to search

তত্ত্বাবধায়ক সরকারে ভোট হলে বিএনপি বিপুল ভোটে জিতবে : মির্জা ফখরুল

জাতীয়

তত্ত্বাবধায়ক সরকারে ভোট হলে বিএনপি বিপুল ভোটে জিতবে : মির্জা ফখরুল

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ভোট হলে বিএনপি ও অন্য দলগুলো বিপুল ভোটে আগামী নির্বাচনে জয়লাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘এবার আমরা অপরিবর্তনীয় সিদ্ধান্ত নিয়েছি। এই সরকারের অধীনে আমরা কোনো নির্বাচনে অংশগ্রহণ করব না। একটি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাওয়ার কোনো প্রশ্নই আসে না ‘

বৃহস্পতিবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়িতে নিজ বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

সংবিধান অনুযায়ী, আগামী বছরের নভেম্বর থেকে ২০২৪ সালের জানুয়ারির মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠান করতে হবে নির্বাচন কমিশনকে। ভোটের প্রায় দেড় বছর আগে বুধবার নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করা হয়েছে।

তাৎক্ষণিক এক প্রতিক্রিয়া এই রোডম্যাপ সম্পর্কে কোনো কথা বলবেন না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব। বলেন, তার দল এই নির্বাচন কমিশনকে মানে না। সেদিন তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে করা সংবাদ সম্মেলনের নানা বিষয় নিয়ে সমালোচনা করেন। ওই সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী জানান, সংবাদমাধ্যমে পূর্ণ স্বাধীনতা ভোগ করছে। কাউকে কিছু লিখতে বাধা দেয়া হচ্ছে না।

তবে মুক্ত সাংবাদিকতা আগেই ধ্বংস করা হয়েছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার বিভিন্ন আইন দিয়ে সাংবাদিকদের সত্য কথা বলা এবং লেখায় বাধানিষেধ তৈরি করেছে। সাংবাদিক হত্যা, নির্যাতন এসব এখন অহরহ হচ্ছে, যার কারণে কেউ সাহস করে আর সত্য লিখছেন না।

মির্জা ফখরুল আরও বলেন, ‘আমরা পাকিস্তান আমলে আর্থিক ও জীবনযাত্রার দিক থেকে এর থেকে ভালো ছিলাম। এরপরও পাকিস্তান সরকার আমাদের অধিকার ও সম্পদ হরণ করায় আমরা যুদ্ধ করেছি। কিন্তু এখন তার থেকেও খারাপ অবস্থায় আমরা আছি। এখন দেশে এক লাখ ৯২ হাজার কোটিপতি আছে। বিপরীতে এখানে গরিব মানুষের অবস্থা খারাপ হচ্ছে। ৪২ শতাংশ দারিদ্র্যসীমার নিচে, সে দেশকে উন্নত দেশ কীভাবে বলা যায়।’

এ সময় জেলা বিএনপির সহসভাপতি মাসুদুর রহমান বাবু ,সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *