Type to search

ডিআরইউ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

জাতীয়

ডিআরইউ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

অপরাজেয় বাংলা ডেক্স

পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচন চলছে।

আজ সোমবার (৩০শে নভেম্বর) সকাল ৯টা থেকে শুরু বিকেল ৫টা পর্যন্ত ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে বিরতিহীন ভোটগ্রহণ চলবে।

নির্বাচনকে ঘিরে গত কয়েকদিন ধরেই ডিআরইউ প্রাঙ্গণে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। প্রার্থীরা বিভিন্ন গণমাধ্যমের কার্যালয়ে গিয়ে সদস্যদের কাছে ভোট চেয়েছেন। এ উপলক্ষে এসএমএস, মেইল ও সামাজিক মাধ্যম ফেসবুক ছাড়াও ডিআরইউর বাগানে বসেছিল নবীন-প্রবীণ সদস্যদের আড্ডা। সেই আড্ডাতেও ভোটের উৎসবে মেতে ওঠেন সাংবাদিকরা।

সংগঠনটির ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদকসহ মোট ২১টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে নারীবিষয়ক সম্পাদক পদে রীতা নাহার, জনকল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ এবং প্রচার সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি পদগুলোতে ভোটগ্রহণ হবে।

নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শাহনেওয়াজ দুলাল, নজরুল ইসলাম মিঠু ও মুরসালীন নোমানী। সহ-সভাপতি পদে লড়ছেন আবুল বাশার নুরু, নজরুল কবীর এবং ওসমান গণি বাবুল।

সাধারণ সম্পাদক পদে মশিউর রহমান খান, তোফাজ্জল হোসেন ও মোরছালীন বাবলা। সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাইনুল হোসেন, আব্দুল হাই তুহিন ও আব্দুল্লাহ কাফী। এছাড়াও অন্যান্য সম্পাদকীয় ও কার্যনির্বাহী কমিটির ৭টি সদস্য পদের বিপরীতে লড়ছেন ৯ জন।

 

সূত্র, DBC বাংলা