Type to search

ঝিকরগাছায় ভারতীয় প্রতিনিধি দলের থ্যালাসেমিয়া সচেতনতায় সেমিনার অনুষ্ঠিত

যশোর

ঝিকরগাছায় ভারতীয় প্রতিনিধি দলের থ্যালাসেমিয়া সচেতনতায় সেমিনার অনুষ্ঠিত

ঝিকরগাছায় ভারতীয় প্রতিনিধি দলের থ্যালাসেমিয়া সচেতনতায় সেমিনার অনুষ্ঠি

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছায় ভারতীয় প্রতিনিধি দলের থ্যালাসেমিয়া সচেতনতায় সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১০ ফেব্রুয়ারী) বিকাল ৪টায় উপজেলা মোড়এ অল ইন্ডিয়া ভলান্টারি ব্লাড ডোনেশন এসোসিয়েশন এর উদ্যোগে “থ্যালাসেমিয়া রোগমুক্ত সমাজ এবং নিরাপদ রক্ত সঞ্চালন সম্পর্কে সচেতনতা” বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও পৌরসভার মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামালের সভাপতিত্বে এবং অরানৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন সেবা ও ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবুর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অল ইন্ডিয়া ভলান্টারি ব্লাড ডোনেশন এসোসিয়েশন এর সভাপতি বাসুদেব ভরদ্বাজ, কার্যকরী সভাপতি আশিষ বৈদ্য, সহ সভাপতি প্রবীর সামন্ত, সাধারণ সম্পাদক দিলীপ মন্ডল, সহ সম্পাদক প্রদীপ সাহা, কোষাধ্যক্ষ সমর দাস, উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুল কাদের আজাদ, ঝিকরগাছা পৌরসভার কাউন্সিলরবৃন্দ সহ আরও অনেকে।
পূর্বে বারাসাত (কোলকাতা) থেকে ঢাকা (বাংলাদেশ) পর্যন্ত সচেতনতা যাত্রা স্লোগানে অল ইন্ডিয়া ভলান্টারি ব্লাড ডোনেশন এসোসিয়েশন এর ১০২ জনের একটি দল ঝিকরগাছা আসেন। থ্যালাসেমিয়া রোগ সম্পর্কে জনগণের মাঝে সচেতনতা বাড়াতে ৫ থেকে ১১ ফেব্রুয়ারী পর্যন্ত এই দলটি বাংলাদেশে অবস্থান করে বিভিন্ন অঞ্চলে সেমিনার এর আয়োজন করছেন যারই ধারাবাহিকতায় ঝিকরগাছা উপজেলা মোড়ে এই সেমিনার অনুষ্ঠিত হয়।