Type to search

ঝিকরগাছার সুমাইয়ার মেডিকেলে ভর্তির সুযোগ হওয়ায় শিক্ষকদের মনে খুশি

ঝিকরগাছা

ঝিকরগাছার সুমাইয়ার মেডিকেলে ভর্তির সুযোগ হওয়ায় শিক্ষকদের মনে খুশি

 

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছা উপজেলার ৪নং গদখালী ইউনিয়নের অসহায় কৃষক কন্যা সুমাইয়া আক্তার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৯১৫তম স্থান অর্জন করে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন। সে ইউসুফপুর গ্রামের কৃষক নজরুল ইসলাম ও ফতেপুর, জাফরনগর, ইউসুফপুর, বেনেয়ালী (এফজেইউবি) মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য নাজমা খাতুনের মেয়ে।
সুমাইয়া আক্তার ২০২১ সালে ফতেপুর, জাফরনগর, ইউসুফপুর, বেনেয়ালী (এফজেইউবি) মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি-২০২১ তে জিপিএ-৫ ও ঝিকরগাছা মহিলা কলেজ থেকে ২০২৩ সালে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। বর্তমানে তিনি ২০২৩-২৪ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন। সরকারি মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাওয়ায় তাকে নিয়ে আনান্দ উল্লাশে মেতে উঠেছেন ফতেপুর, জাফরনগর, ইউসুফপুর, বেনেয়ালী (এফজেইউবি) মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য ও শিক্ষক মন্ডলী।
মঙ্গলবার বিকালে বিদ্যালয় থেকে তাকে দোয়া ও সংবধনা দেওয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, ফতেপুর, জাফরনগর, ইউসুফপুর, বেনেয়ালী (এফজেইউবি) মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার নাথ, সহকারী প্রধান শিক্ষক ইমদাদুল হক, সহকারী শিক্ষক মমতাজ শিরিন, তাসলিমা পারভীন দীপা, মোক্তাদি বিল্লাহ, গোলাম মোস্তফা, রফিকুল ইসলাম সহ আরো অনেকে। এছাড়াও তার এই অর্জনে তাকে শুভেচ্ছা জানিয়েছেন, ফতেপুর, জাফরনগর, ইউসুফপুর, বেনেয়ালী (এফজেইউবি) মাধ্যমিক বিদ্যালয়ের সভাপপতি এ্যাড. আব্দুল্লাহ আল মামুন।
সুমাইয়া আক্তার বলেন, শিক্ষকদের উৎসাহ ছিল বলেই তার এই অর্জন সম্ভব হয়েছে। আমি চিকিৎসক হয়ে দেশবাসীকে সেবা প্রদান করবো।
এফজেইউবি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার নাথ বলেন, আমাদের স্কুল থেকে এই প্রথম কেউ মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছে। আমরা তাকে নিয়ে গর্বিত। সুমাইয়া আক্তারের জন্য আমার দোয়া ও আশিবাদ রইল।