Type to search

চৌগাছা জাতীয় পার্টি সম্পাদকের আ.লীগে যোগদান

যশোর

চৌগাছা জাতীয় পার্টি সম্পাদকের আ.লীগে যোগদান

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছা উপজেলা জাতীয় পার্টির (জাপা, এরশাদ) সাধারণ সম্পাদক ও উপজেলার ৯নং স্বরূপদাহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নূরুল কদর আওয়ামী লীগে যোগদান করেছেন। একই সাথে তিনি যশোর জেলা জাতীয় পার্টির অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। কয়েকদিন আগে তিনি জাতীয় পার্টি থেকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেন।
২৮ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যা ৭টায় শহরের ডিভাইন সেন্টারে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিনের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠান শেষে তিনি স্থানীয় সংসদ সদস্য ও প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিনের হাতে ফুলের তৈরি নৌকা তুলে দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন। নূরুল কদর আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশি বলে জানা গেছে। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগেও তিনি জাতীয় পার্টি ছেড়ে আওয়ামী লীগে গোদান করছেন বলে চাউর হয়েছিল। তবে তিনি তখন দল ত্যাগও করেন নি, আওয়ামী লীগেও যোগ দেননি।
২০১১ সালের নির্বাচনে নূরুল কদর তৎকালীন মহাজোটের প্রধান শরিক আওয়ামী লীগের সমর্থন নিয়ে চৌগাছার সর্ববৃহৎ ইউনিয়ন স্বরূপদাহ ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৬ সালের ৪ জুনের নির্বাচনে তিনি নিজ দলীয় প্রতীক লাঙ্গল ছাড়া স্বতন্ত্র প্রতিকে নির্বাচন করে জামানত হারিয়ে চতুর্থ হন। ইউনিয়নটির বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আনোয়ার হোসেন বারবার দলের সমর্থন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করে সাড়ে ছয় হাজারের বেশি ভোট পেয়ে নির্বাচিত হন। বিএনপির শহিদুল ইসলাম ৩ হাজারের কিছু বেশি ভোট এবং নৌকা প্রতিকের সানোয়ার হোসেন বকুল ২ হাজার ৭শর কিছু বেশি ভোট পেয়ে তৃতীয় হন। আর নূরুল কদর দুই হাজারেরও কম ভোট পেয়ে চতুর্থ হন।
যোগদানের আগের দিন রোববার দুপুরে নূরুল কদর সাংবাদিকদের বলেন জাতীয় পার্টির জেলা নেতৃত্বের সাথে বেশ কিছু বিষয় নিয়ে মতদ্বৈততা ছিল। এ কারনেই পার্টির পদ থেকে পদত্যাগ করেছি।

Tags: