Type to search

চৌগাছায় ছাগলে ধান খাওয়া কেন্দ্র করে কৃষক হত্যা! গ্রেপ্তার ২

যশোর

চৌগাছায় ছাগলে ধান খাওয়া কেন্দ্র করে কৃষক হত্যা! গ্রেপ্তার ২

 

চৌগাছা (যশোর) প্রতিনিধি
যশোরের চৌগাছার দক্ষিণ কয়ারপাড়া গ্রামের মাঠে নিজ ধানক্ষেত থেকে পিকুল হোসেন (৩২) নামে এক দিনমজুর কৃষকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার পর মরদেহটি ধানক্ষেতেই ধানের গাছ (বিচালী) দিয়ে ঢেকে রাখে। নিহত পিকুল উপজেলার চৌগাছা সদর ইউনিয়নের দক্ষিণ কয়ারপাড়া গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে। এ ঘটনায় নিহতের পিতা একই গ্রামের বদিউজ্জামানের দুইপুত্র শরিফুল (২১) ও আরিফুল (১৬), খোকনের ছেলে সাদ্দামের (২৫) নাম উল্লেখ এবং অজ্ঞাত ৩/৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন।
রোববার (৮ নভেম্বর) দিবাগত রাত সাড়ে বারোটার দিকে মরদেহটি উদ্ধার করে থানায় নেয় পুলিশ। সোমবার সকালে সেটি ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব।
নিহতের পিতা সাখাওয়াত হোসেন জানান, রোববার দুপুরের খাবার খেয়ে তার ছেলে বাড়ি থেকে ধানের ক্ষেতে যান। এরপর সন্ধ্যা পেরিয়ে গেলেও বাড়িতে না ফেরায় তাকে খুঁজাখুজি শুরু করে পরিবারের লোকজন। একপর্যায়ে রাত দশটা ৫ মিনিটের দিকে নিজেদের ধানক্ষেতে গিয়ে ধানের বিচালি দিয়ে ঢাকা পিকুলের লাশ দেখতে পায় স্থানীয়রা। পরে থানায় খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। তিনি বিলাপ করে বারবার বলছিলেন, ‘আমার ছেলেকে শরিফুল, আরিফুল ও সাদ্দাম এরাই মেরেছে। তাদের ছাগললে আমাদের ক্ষেতের ধান খাওয়া নিয়ে বিরোধ ছিল। ঘটনার দিন রোববার দুপুরেও তাদের সাথে এ নিয়ে ঝগড়াঝাটি হয়। ঘটনার আগের দিন এবং তার দুদিন আগেও এসব নিয়ে বিবাদ হয়েছিল।’
চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, ‘নিহতের শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। তিনি আরো জানান এ ঘটনায় নিহতের পিতা হত্যা মামলা করেছেন। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’ তিনি জানান এ ঘটনায় রাতেই শরিফুল ও আরিফুল নামে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। সাদ্দাম নামে অপর আসামি পালাতক রয়েছে। তাকে গেপ্তারের জন্য পুলিশের একাধিক টিম কাজ করছে। আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
ওসি রিফাত খান রাজীব স্থানীয় ব্যক্তি, নিহতের পরিবার ও লিখিত এজহারের উদ্ধৃতি দিয়ে আরো বলেন গ্রেপ্তার আরিফুল ও শরিফুলের মায়ের বেশ কটি ছাগল রয়েছে। সেই ছাগলে নিহত পিকুলদের ক্ষেতের ফসল নষ্ট করা নিয়ে তাদের সাথে গোলমাল ছিল। কয়েকদিন আগেও এ নিয়ে তাদের ঝগড়াঝাটি হয়। রোববার দুপুরেও এ বিষয় নিয়ে নিহতের সাথে ওই পরিবারের কথাকাটাকাটি হয়। এরপর নিহত পিকুল বাড়ি এসে দুপুরের খাবার খেয়ে বিকাল তিনটার দিকে আবারো মাঠে ধান কাটতে যায়। এরপর আর সে বাড়ি ফেরেনি। সন্ধ্যায়ও বাড়ি না ফেরায় পরিবারের লোকজন খুঁজাখুজি করতে করতে ধানক্ষেতে গিয়ে ধানগাছ দিয়ে ঢাকা ক্ষতবিক্ষত লাশ দেখতে পেয়ে থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। তিনি জানান এবিষয়ে নিহতের পিতা রাতেই ৩০২, ২০১ ও ৩৪ ধারায় মামলা করেছেন। যার নম্বর ৬। তারিখ ০৯/১১/২০২০।