Type to search

খুলনায় ৫ শতাধিক কর্মহীনদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

খুলনা

খুলনায় ৫ শতাধিক কর্মহীনদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

অপরাজেয় বাংলা ডেক্স : খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় করোনায় পাঁচ শতাধিক কর্মহীন মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার (২৪ এপ্রিল) দুপুরে খুলনা জিলা স্কুল মাঠে এ সহায়তা দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, করোনায় নিজের নিরাপত্তার দায়িত্ব নিজেকেই নিতে হবে। অযথা বাইরে ঘোরাফেরা করা যাবে না। অন্যের বিপদে পাশে দাঁড়ানো সবার দায়িত্ব ও কর্তব্য।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোপূর্বে মহামারি মোকাবিলায় যেসব উদ্যোগ গ্রহণ করেছেন তার সবই সফল হয়েছে। এবারও মহামারিতে সরকার সাধারণ মানুষের পাশে আছে। করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার ও শারীরিক দূরত্ব বজায় রাখার কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে দরজি, ইজিবাইকচালক, দুস্থ নারী, বাসচালক ও অন্যান্য ক্ষতিগ্রস্ত নিম্নআয়ের বিভিন্ন শ্রেণি-পেশার ৫০০ জন কর্মহীনের মধ্যে চাল, ডাল, আলু ও সবজি বিতরণ করা হয়।

করোনা ভাইরাসের সংক্রমণ হার আকস্মিকভাবে বেড়ে যাওয়ার কারণে সরকার ঘোষিত সর্বাত্মক ‘লকডাউনের’ ফলে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের বিভিন্ন শ্রেণি-পেশার প্রান্তিক মানুষের কথা চিন্তা করে খুলনা জেলা প্রশাসন মানবিক সহায়তা বিতরণের উদ্যোগ গ্রহণ করে। ‘লকডাউন’ চলাকালে খুলনা মহানগর ও উপজেলাসমূহে এ মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মো. মাহবুব আলম সোহাগ।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন।

এ সময় অনুষ্ঠানে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুপ আলী, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মো. মিজানুর রহমান, খুলনা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রণজিৎ কুমার ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন। সূত্র,বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *