Type to search

কৃষি প্রণোদনা পাচ্ছেন তিন হাজার ৭০০ কৃষক

জাতীয়

কৃষি প্রণোদনা পাচ্ছেন তিন হাজার ৭০০ কৃষক

অপরাজেয়বাংলা ডেক্স

নাটোর সদর উপজেলায় চলতি রবি মৌসুমে তিন হাজার ৭০০ জন কৃষককে কৃষি প্রণোদনা প্রদান কর্মসূচির আওতায় সাতটি শস্য আবাদে সার ও বীজ দেওয়া হবে।

সোমবার (০৮ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

প্রণোদনার মধ্যে রয়েছে মসুর, খেসারি ও সরিষা বীজ এবং রাসায়নিক সার।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. আফরোজা খাতুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপজেলা কৃষি কর্মকর্তা মো. মেহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য চাহিদা পূরণে উৎপাদন বৃদ্ধির কোনো বিকল্প নেই। কৃষিবান্ধব বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিভিন্ন মৌসুমের ফসল উৎপাদনে নিয়মিত প্রণোদনা দিয়ে যাচ্ছে সরকার। প্রণোদনার বীজ ও সার ব্যবহার করে উপকারভোগী কৃষকরা শস্য উৎপাদনের মাধ্যমে খাদ্য চাহিদা পূরণে অবদান রাখবেন বলে বক্তারা আশা প্রকাশ করেন।

নাটোর সদর উপজেলা কৃষি কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদুল ইসলাম বাংলানিউজকে জানান, নাটোর পৌরসভা এবং উপজেলার সাতটি ইউনিয়নের মোট তিন হাজার ৭০০ নির্বাচিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে তাদের এক বিঘা করে জমি আবাদের প্রয়োজনী গম, ভুট্টা, শীতকালীন পেঁয়াজ, সরিষা, মুগ, মসুর ও খেসারি ডাল বীজ এবং রাসায়নিক সার পর্যায়ক্রমে দেওয়া হচ্ছে।সূত্র, বাংলানিউজটোয়েন্টিফোর.কম