Type to search

করোনায় আরও ১৮ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত

জাতীয়

করোনায় আরও ১৮ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত

অপরাজেয়বাংলা ডেক্স
গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। তবে, গতকালের তুলনায় বেড়েছে শনাক্তের সংখ্যা।

এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৫৯১ জনে। গেল একদিনে সারা দেশে ৮২১টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৪ হাজার ৯২৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৭৯৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৮ হাজার ৭৫৮ জনে দাঁড়াল। সোমবার করোনা সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৮ লাখ ১৯ হাজার ৪১৮টি। দেশে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ১৯ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় দেশে করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৮৭ শতাংশ। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ৮৩৪ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৯ হাজার ৫৮৮ জন। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

৩রা অক্টোবর সকাল ৮টা থেকে ৪ঠা অক্টোবর সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে ৮ জন পুরুষ এবং ১০ জন নারী। আর এ পর্যন্ত করোনায় মারা যাওয়া ২৭ হাজার ৫৯১ জনের মধ্যে ১৭ হাজার ৭০০ জন পুরুষ এবং ৯ হাজার ৮৯১ জন নারী।

এদিকে, বিভাগওয়ারি মৃতের সংখ্যার দিক থেকে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ৩ জন, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে একজন করে মৃত্যু হয়েছে। এছাড়া রংপুর এবং ময়মনসিংহ বিভাগে গেল ২৪ ঘন্টায় করোনায় কারও মৃত্যু হয়নি।

এর আগে, গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী ২১ হাজার ২৪৬ জনের নমুনা পরীক্ষায় ৬১৭ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া আরও ১৮ জনের মৃত্যুর খবর জানানো হয়।

অন্যদিকে, সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২২ কোটি ৫৭ লাখ ৮২ হাজার ৮৩৬ জন। আর করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু হয়েছে ৪৮ লাখ ১৭ হাজার ৪৬৯ জনের। এছাড়া বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২১ কোটি ২৬ লাখ ৫৪ হাজার ৫৭৬ জনে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে করোনার সংক্রমণ শুরু হলেও বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ই মার্চ। আর প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় ১৮ই মার্চ।সূত্র,ডিবিসি নিউজ