Type to search

কঠোর বিধিনিষেধ পালনে সাধারণ মানুষের মধ্যে অনীহা

জাতীয়

কঠোর বিধিনিষেধ পালনে সাধারণ মানুষের মধ্যে অনীহা

অপরাজেয়বাংলা ডেক্স: সারাদেশে ১৪ দিনের কঠোর বিধিনিষেধের পঞ্চম দিন আজ। করোনায় মৃত্যু ও সংক্রমণ বাড়লেও রাজধানীতে বিধিনিষেধ পালনে সাধারণ মানুষের মধ্যে অনীহা দেখা যাচ্ছে।

অন্য দিনগুলোর তুলনায় আজ সকালে সড়কে যান চলাচল বেড়েছে। অনেক রেস্তোরাঁয় বসেই খাবার খাচ্ছেন অনেকে। এছাড়া চেকপোস্টগুলোতেও তল্লাশিতে ঢিলেঢালা ভাব দেখা গেছে। ব্যাংকসহ অনেক প্রতিষ্ঠান খোলা থাকায় চাকরি বাঁচাতে কর্মস্থলে ছুটছেন অনেকেই। যাদের ব্যক্তিগত গাড়ি নেই তারা পড়েছেন ভোগান্তিতে। হেঁটে কিংবা রিকশায় অফিসে যাচ্ছেন তারা।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এ সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে তাকে শাস্তির আওতায় আনা হচ্ছে। বিধিনিষেধ চলাকালে জনগণকে সতর্ক থাকা, মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হচ্ছে। বিধিনিষেধ কার্যকর করতে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরাও মাঠে রয়েছেন।

গত ১৩ জুলাই বিধিনিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ। আদেশে ১৪ জুলাই মধ্যরাত  থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়েছিল ঈদের কারণে। ২৩ জুলাই সকাল ৬টা থেকে নতুন করে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয় এই  ঘোষণায়।

মানুষের চলাচল নিয়ন্ত্রণসহ সব ধরনের দোকানপাট, গণপরিবহন এবং শিল্পকারখানা বন্ধ রেখে শুক্রবার ২৩ জুলাই সকাল ৬টায়  শুরু হওয়া ১৪ দিনের এ কঠোর বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত।সূত্র,ডিবিসি নিউজ